Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গু : স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিবের স্ত্রীসহ তিনজনের মৃত্যু

ডেঙ্গু : স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিবের স্ত্রীসহ তিনজনের মৃত্যু

image_printপ্রিন্ট করুন

dengue1-20190730133327

নিউজ ডেক্স : স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিবের স্ত্রী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছেন। এদিকে, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার রাতে দুজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

বিসিএস ২০ তম ব্যাচের উপ-সচিব নুরুল আমিন নাহিদের স্ত্রী ফারজানা (৪২) ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার সকালে মারা গেছেন। নুরুল আমিন নাহিদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের উপ-সচিব। তিনি ২০ তম বিসিএসে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

উল্লেখ্য, এ নিয়ে এ বছর ঢামেকে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৮ জনে দাঁড়াল। সোমবার দিবাগত রাতে ঢামেক হাসপাতালের জেনারেল আইসিইউতে মারা যান ফারজানা। রাজধানীর নিউ ইস্কাটন এলাকায় থাকতেন তিনি।

ঢামেকের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ফারজানা আগেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন। সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হলে আইসিইউতে নেয়া হয়। রাতে সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দু’জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। গত রাতে মৃত্যুবরণকারী একজন আসলাম খান (২৪) ও অপরজন সোহেল (১৮)।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের আসলাম খান গতরাত সাড়ে ৯টায় ভর্তি হয় এবং রাত সোয়া ৩টার দিকে মৃত্যুবরণ করেন। পিরোজপুর জেলার কাউখালী উপজেলার গোষনতারা গ্রামের সোহেল গতরাত ১টা ২০ মিনিটে ভর্তি হয় এবং ৩টা ৪০ এ মৃত্যুবরণ করেন।

শেবাচিম হাসপাতালে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, মৃত্যুবরণকারী দু’জনেই শেষ মুহূর্তে হাসপাতালে ভর্তি হন। তাদের চিকিৎসা দেয়ার জন্য যথেষ্ট সময় পাওয়া যায়নি। এদের দুজনেই ঢাকায় ছিলেন বলে জানান তিনি। আজ হাসপাতালে ভর্তি আছে ২৪ জন। এর মধ্যে পুরুষ ১৫ আর নারী ৯। এ পর্যন্ত ৬৩জন বরিশাল মেডিকেলে ভর্তি হয়েছে। যার মধ্যে ৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। -ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!