Home | দেশ-বিদেশের সংবাদ | চমেক হাসপাতালে চতুর্থ দিনও শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতি

চমেক হাসপাতালে চতুর্থ দিনও শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতি

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে টানা চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন করেছেন শিক্ষানবিশ চিকিৎসকরা। গত বুধবার (২৮ এপ্রিল) সকাল থেকে হাসপাতালের কোনো ওয়ার্ডে যোগ দেননি তারা।

চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান গণি বলেন, মে দিবস উপলক্ষে কোন কর্মসূচি পালন করা হচ্ছে না। তবে আমাদের কর্মবিরতি চতুর্থ দিনের মতো অব্যাহত রয়েছে। বাংলানিউজ

তিনি আরও বলেন, বহিরাগত যারা হামলার সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়া হামলার সঙ্গে চমেকের যেসব শিক্ষার্থী জড়িত তাদের বহিষ্কার করতে হবে। পাশাপাশি আমাদের সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।  

এদিকে, শিক্ষানবিশ চিকিৎসকদের অনুপস্থিতিতে সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। ফলে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা।  

এ বিষয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম বাংলানিউজকে বলেন, শিক্ষানবিশ চিকিৎসদের বিষয়টি সমাধানে পরিচালক কাজ করছেন। আশা করছি এ সমস্যার সমাধান হয়ে যাবে।  

গত মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির সামনে চমেক ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. ওয়াসিম সাজ্জাদ রানা এবং রাতে হাসপাতালের প্রধান ফটকের সামনে চমেক ছাত্রলীগের সভাপতি ও শিক্ষানবিশ চিকিৎসক হাবিবুর রহমানের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা এসময় তাদের কাছে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় প্রতিবাদে ঘোষণা ছাড়াই বুধবার থেকে কর্মবিরতি শুরু করেন শিক্ষানবিশ চিকিৎসকরা। এ ব্যাপারে প্রশাসনের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হলেও কোনো রকম সমাধান ছাড়াই তা শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!