Home | ব্রেকিং নিউজ | চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ এপ্রিল

চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ এপ্রিল

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৫ এপ্রিল সকাল ১১টা থেকে। আবেদনের শেষ সময় ৩০ এপ্রিল রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমি শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে ২৫ জুন ও ২৮ জুন থেকে ০১ জুলাই এবং ০৫ জুলাই থেকে ০৮ জুলাইয়ের মধ্যে অনুষ্ঠিত হবে। ইউনিট/উপ-ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

এতে বলা হয়, ০৫ এপ্রিল সকাল ১১টা থেকে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি ২ মে রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত জমা দেয়া যাবে। বিস্তারিত তথ্যাদি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির ওযেবসাইটে (https://admission.cu.ac.bd/) পরবর্তীতে পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে ৮ জুলাই অনুষ্ঠিত হবে। গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২ জুন থেকে ২৪ জুন, ২৮ জুন থেকে ১ জুলাই ও ৫ জুলাই থেকে ৮ জুলাই তারিখের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইদিন ডিনস কমিটির সভায় প্রাথমিকভাবে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুতি ও কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। এতে বেশির ভাগ ক্ষেত্রে গত বছরের ন্যায় থাকলেও কিছু বিষয়ে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন কয়েকজন ডিন। এর মধ্যে ভর্তি পরীক্ষার আবেদনের যোগ্যতায় জিপিএ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। কমপক্ষে .৫০ শতাংশ বাড়তে পারে বলে জানিয়েছেন ডিনরা। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পান। ভর্তি পরীক্ষা দুই শিফটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই নেওয়া হয়েছে। আজাদী অনলাইন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!