Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা আড়াইশ ছাড়াল

চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা আড়াইশ ছাড়াল

নিউজ ডেক্স : চট্টগ্রামে নতুন করে আরো ১০০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৭৫ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আড়াইশ ছাড়িয়েছে। গতকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫১ জনের। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে, শুক্রবার চট্টগ্রামের ৬টি ল্যাবে ৭৩৯টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭টিসহ মোট ৭৪৬টি নমুনা পরীক্ষার রিপোর্টে চট্টগ্রামের ১০০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৭৭ জন মহানগরীর এবং ২৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়-ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে শুক্রবার ২৪৪টি নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন মহানগরীর বাসিন্দা। আর ৫ জন উপজেলা পর্যায়ের। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা হয়েছে শুক্রবার। এতে ৩২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২৯ জন মহানগরীর আর ৩ জন উপজেলা পর্যায়ের। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১০ জন মহানগরীর। বাকি ১ জন উপজেলা পর্যায়ের। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষায় মোট ১৯ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৫ জন মহানগরীর। আর ১৪ জন উপজেলা পর্যায়ের। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৩৮টি নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ১৬ জনই মহানগরীর বাসিন্দা।

বেসরকারি সেভরণ ল্যাবে শুক্রবার কোন নমুনা পরীক্ষা হয়নি। আর কঙবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার ৭টি নমুনা পরীক্ষা হয়েছে শুক্রবার। তবে একটিতেও করোনা পজিটিভ পাওয়া যায়নি। সবমিলিয়ে শুক্রবার ৭৪৬টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ১০০ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৭ জন মহানগরীর এবং ২৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। শুক্রবার উপজেলা পর্যায়ে হাটহাজারীতে ৯ জন, রাউজান ও সীতাকুন্ডে ৫ জন করে, বোয়ালখালীতে ২ জন এবং ফটিকছড়ি ও মীরসরাইয়ে ১ জন করে শনাক্ত হয়েছে।

নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। নতুন করে শনাক্ত ১০০ জনসহ এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৭৫ জনে। এ পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন ২৫১ জন। নতুন ৪২ জনসহ এ পর্যন্ত ৩ হাজার ৪৭৫ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!