ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কাদায় আটকে থাকা হাতিকে ৭ ঘণ্টা পর উদ্ধার

কাদায় আটকে থাকা হাতিকে ৭ ঘণ্টা পর উদ্ধার

নিউজ ডেক্স : রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের তৈলা ভাঙ্গা বিলে একটি কাদায় আটকে থাকার ৭ ঘণ্টা পর বন্যহাতিকে উদ্ধার করার ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর ৫টার দিকে হাতিটি আটকে যায়। শনিবার (৩০ এপ্রিল) সকালে খবর পেয়ে বনবিভাগের লোকজন বেলা ১২টার দিকে এটিকে উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দা নুরুল আলম জানান, হাতিটি ভোররাত থেকে প্রায় ৭ ফিট নরম কাদামাটিতে আটকে যায়। মধ্যবয়সী হাতিটির চিৎকার পুরো এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা জানতে পারে৷ বিষয়টি বনবিভাগকে জানানো হয়।

বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মো. মাসুম কবির বলেন, বিলে কাদায় বন্যহাতি আটকে যাওয়ার খবরে বনবিভাগের কর্মী ও চিকিৎসকরা সকাল ৮টার দিকে ঘটনাস্থলে যায়। বন্যহাতিটকে পর্যাপ্ত স্যালাইন ও ওষুধ দেয়া হয়। পরে দড়ি বেঁধে কৌশলে এটিকে উদ্ধার করা হয়। হাতিটি বনে ফিরে গেছে।

শিলক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নজরুল ইসলাম তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বনবিভাগকে হাতিটি উদ্ধারে খবর দেয়া হলে তারা এসে এটি উদ্ধার করে।

তিনি বলেন, প্রায় সময় শিলকসহ দক্ষিণ রাঙ্গুনিয়ার পাহাড় বেষ্ঠিত চার ইউনিয়নে লোকালয়ে নেমে আসে বন্যহাতির দল। বিশেষ করে ধান পাকার মৌসুমে হাতির দল লোকালয়ে এসে বেপরোয়া হয়ে উঠে। বন্যহাতির আক্রমনে ফসলের ক্ষতি ও প্রানহানির ঘটনাও ঘটেছে। বন্যহাতির তান্ডব কমাতে বনবিভাগের আরো তৎপড়তা প্রয়োজন। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!