Home | ব্রেকিং নিউজ | কলাউজানের ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রমে হয়রানি না করার নির্দেশ হাইকোর্টের

কলাউজানের ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রমে হয়রানি না করার নির্দেশ হাইকোর্টের

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজানের ‘নাজির খাঁ দিঘী’র কার্যক্রম পরিচালনায় হয়রানি না করার জন্য ৬ মাসের অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

গত সনের ২৯ অক্টোবর দিঘীর স্বত্বাধিকারী মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা মৎস্য চাষসহ সকল কার্যক্রম পরিচালনায় কোন বাঁধা না দেয়ার জন্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রাম- ৩ এ অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। পরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পরামর্শে হাইকোর্ট ডিভিশনে অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনা করলে গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ সরকারের প্রতিনিধি ও উক্ত ৫০৭/২০০৫ নং মামলার বিবাদীদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার নির্দেশ প্রদান করেন।

জানা যায়, কলাউজান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রায়ত আলহাজ্ব বজলুর রহমান সিকদারের মেয়ে মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা ওয়ারিশমূলে নাজির খাঁ দিঘী প্রায় ৩৫ বৎসর যাবত ভোগ দখলে স্থিত আছেন। দিঘীর জলীয় কিছু অংশ ভুলক্রমে বিএস জরিপে বাংলাদেশ সরকারের নামে রেকর্ড হয়। পরে ইসরাত জাহান ছিদ্দিকার ভাই মুসা খালেদ জাহাঙ্গীর সিকদার ভুল রেকর্ডের সংশোধন চেয়ে সিনিয়র সহকারী জজ আদালত চট্টগ্রামে মামলা করেন। দুতরফা শুনানী শেষে ২০০৫ সনের ১৪ সেপ্টেম্বর বিএস রেকর্ড ভুল ঘোষণা করেন ও বাদীদের স্বত্ব ঘোষণা করে রায় দেন আদালত। রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ আর কোন আপিল করেননি। কিন্তু দিঘীর পার্শ্ববর্তী কিছু অসৎ ব্যক্তি দলবদ্ধ হয়ে ওই রায়ের বিরুদ্ধে অপর আপিল মামলা (নং- ৫০৭/২০০৫) দায়ের করেন। যা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রাম- ৩ এ বিচারাধীন। গত ২৫ অক্টোবর ওই কুচক্রি মহল বাংলাদেশ সরকারের প্রতিনিধিদেরকে সামনে রেখে দিঘীতে মৎস্যচাষ পরিচালনায় হয়রানির চেষ্টা করলে এই অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশের আবেদন করা হয়।

হাইকোর্ট ডিভিশনের আদেশের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও থানার অফিসার ইনচার্জ বরাবরে আবেদন জানিয়েছেন দিঘীর মালিক মোছাম্মৎ ইসরাত জাহান ছিদ্দিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!