Home | দেশ-বিদেশের সংবাদ | এ বছরই কর্ণফুলী টানেল উদ্বোধন : প্রধানমন্ত্রী

এ বছরই কর্ণফুলী টানেল উদ্বোধন : প্রধানমন্ত্রী

নিউজ ডেক্স : এ বছরেই (২০২২ সাল) মেট্রোরেল ও কর্ণফুলী নদীর তলদেশের টানেল উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ জুন) বেলা ১১টায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এসময় তিনি দেশের বন্যা পরিস্থিতি, পদ্মা সেতু উদ্বোধন ও সীতাকুণ্ডসহ দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ঘটনার কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নই আমাদের লক্ষ্য। বর্তমান সরকারের নেওয়া অন্যান্য বড় বড় প্রকল্পের কাজ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, জনগণের সহযোগিতায় অতীতের প্রতিশ্রুতির মতো সব প্রতিশ্রুতি পূরণ করবো ইনশাআল্লাহ।

২০৩০-৩১ সালের মধ্যে এসডিজি পূরণসহ উচ্চ-মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধি দেশে পরিণত করাই সরকারের লক্ষ্য বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উত্তর-পূর্বাঞ্চলে সৃষ্ট ভয়াবহ বন্যা পরিস্থিতির বিষয়ে তিনি জানান, দুর্গত মানুষের দুর্ভোগ ও ক্ষয়ক্ষতি কমাতে সরকার সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগ ঠেকানোর ক্ষমতা মানুষের নেই, সরকারেরও নেই। তবে প্রাকৃতিক দুর্যোগে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি কমানো এবং দুর্ভোগ লাঘবে সরকারের দায়িত্ব রয়েছে। কোনো সরকার সে দায়িত্ব যথাযথভাবে পালন করছে কিনা, সেটাই বিবেচ্য বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*