ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সেই বইয়ের তালিকা বাতিল করল জনপ্রশাসন মন্ত্রণালয় 

সেই বইয়ের তালিকা বাতিল করল জনপ্রশাসন মন্ত্রণালয় 

নিউজ ডেক্স : জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্যোগে বই কেনা প্রকল্পের ১ হাজার ৪৭৭টি বইয়ের তালিকা বাতিল করা হয়েছে। পরবর্তী অর্থবছরে লেখকের নামে না কিনে বিষয়ভিত্তিক প্রকল্পের বই কেনা হবে।

আজ (সোমবার) এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন সচিব কে এম আলী আজম। প্রকল্পের ১ হাজার ৪৭৭টি বইয়ের যে তালিকা ছিল তাতে একজন অতিরিক্ত সচিবের লেখা ২৯টি বই ছিল। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে সরকার।   

সরকারি কর্মকর্তাদের ‘জ্ঞানচর্চা ও পাঠাভ্যাস’ বাড়ানোর জন্য বই কিনতে ৯ কোটি ৫৪ লাখ টাকা বরাদ্দ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এজন্য ১ হাজার ৪৭৭টি বইয়ের তালিকা দেওয়া হয়েছে। তালিকায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলামের ২৯টি বই রয়েছে। একটি জাতীয় দৈনিকের একটি প্রতিবেদনে বিষয়টি প্রকাশ্যে আসে। 

এ বিষয়ে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম জানিয়েছেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্যোগে বই কেনা প্রকল্পের ১ হাজার ৪৭৭টি বইয়ের তালিকা বাতিল করা হয়েছে। এ নিয়ে কমিটি করা হয়েছে। পরবর্তী অর্থবছরে লেখকের নামে না কিনে বিষয়ভিত্তিক প্রকল্পের বই কেনা হবে। 

তিনি বলেন, এই তালিকা বাতিল করে দিয়েছি। নতুন তালিকা করার জন্য আমি কমিটি করব। আপাতত তালিকা বাতিল করে দিয়েছি। পরবর্তীতে না জানানো পর্যন্ত কার্যক্রম না নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছি। খুব তাড়াতাড়ি জানিয়ে দেব, এক সপ্তাহের মধ্যে হয়তো আমরা হেড দিয়ে দেব, ইতিহাস, সাহিত্য, কবিতা-এরকম করে দেব। ওরা ওদের মতো করে ফিলাপ করবে রুচিশীল বই।  

তিনি আরও বলেন, হাজার হাজার বই। তালিকা করতে গেলে কারটা দেব, কারটা দেব না, কোন প্রকাশকের যাবে, কোন প্রকাশকের যাবে না? এটা একটা সেনসিটিভ এরিয়া। সিনিয়র সচিব আরও বলেন, একটা কমিটি গঠন করে দেব যাতে তারা পর্যালোচনা করে সাজেস্ট করতে পারে, কোন প্রক্রিয়ায় আমরা তাদের বই কেনার জন্য সাজেস্ট করব। -ঢাকা পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!