ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় জঙ্গি সংগঠনের চার সদস্যকে ধরে পুলিশে দিল জনতা

সাতকানিয়ায় জঙ্গি সংগঠনের চার সদস্যকে ধরে পুলিশে দিল জনতা

288

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র চার সদস্যকে ধরে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল ও বেশকিছু জিহাদী বই পাওয়া গেছে। সোমবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া ছদাহা মিঠাদিঘীর বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া জঙ্গি সদস্যরা হল নাটোরের আমিনুল ইসলাম (২৯), ঠাকুরগাঁওয়ের মো. শামসাদ (২৫), কক্সবাজারের চকরিয়ার জেয়াবুল করিম (২৩) ও সাইফুল ইসলাম (২৬)।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হোসেন বলেন, ‘মিঠাদিঘীর বাজার এলাকায় সন্দেহজনক ঘোরাঘুরির সময় চারজনকে ধরে পুলিশকে খবর দেয় জনতা। পরে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, নিষিদ্ধ সংগঠন আল্লাহর দল’র সদস্য তারা। এ সময় তাদের কাছ থেকে তিনটি ককটেল ও বেশকিছু জিহাদী বই পাওয়া গেছে।’

তিনি আরও বলেন, ‘নাশকতার জন্য তারা লোহাগাড়ার আমিরাবাদ এলাকার আল্লাহর দল নেতা আসহাবের বাড়িতে অবস্থান নিয়েছিল জঙ্গি দলের সদস্যরা। আসহাব ও তার সহযোগী সদস্য তারেক ঘটনার খবর পেয়ে কৌশলে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে নাশকতার চেষ্টা ও অস্ত্র আইনে মামলা করা হয়েছে।’

২০০৫ সালের দিকে আল্লাহর দল নামে জঙ্গি সংগঠনটির আত্মপ্রকাশের তথ্য পায় পুলিশ। শুরুতে দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় এ সংগঠনটির তৎপরতা সীমিত থাকে। পরে দলটির প্রধান মতিন মেহেদীকে পুলিশ গ্রেফতার করে। সাতকানিয়ায় গ্রেফতারকৃতরা মতিনের আদর্শ অনুসরণ করেন বলে পুলিশ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!