ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় গণপিটুনিতে চোর নিহত

সাতকানিয়ায় গণপিটুনিতে চোর নিহত

নিউজ ডেক্স : সাতকানিয়ায় গণপিটুনিতে এক চোর নিহত হয়েছে। নিহতের নাম মো. ইসহাক (৪০)। এসময় চোরদের আঘাতে গৃহকর্তা ও তার কলেজ পড়ুয়া ছেলে আহত হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাতে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের মধ্যম কাঞ্চনা ঘোষঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. ইসহাক চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের পূর্ব ধোপাছড়ির বদিউর রহমানের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানান, গতকাল শুক্রবার রাতে কাঞ্চনা ইউনিয়নের মধ্যম কাঞ্চনা ঘোষঘাটা এলাকার প্রদীপ দত্ত পার্শ্ববর্তী একটি অনুষ্ঠানে যান। এসময় তার পরিবারের সদস্যরা ঘরের ভেতর ঘুমন্ত অবস্থায় ছিল এবং তিনি দরজার বাইরে তালা লাগিয়ে যান। এরই মধ্যে তালা ভেঙ্গে কয়েকজন চোর তার ঘরে ঢুকে।

রাত আড়াইটার দিকে প্রদীপ দত্ত অনুষ্ঠান থেকে ফিরে এসে ঘরের দরজা খোলা পেয়ে পরিবারের সদস্যদের ডাকাডাকি শুরু করেন। তখন চোররা প্রদীপ দত্ত ও তার কলেজ পড়ুয়া ছেলে শিমুল দত্তকে আঘাত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। চোরের দলের কয়েকজন সদস্য পালিয়ে যেতে পারলেও প্রদীপ দত্তের পরিবারের সদস্যরা ইসহাককে আটক করে ফেলে।

পরে খবর পেয়ে এলাকার লোকজন এসে আটককৃত চোরকে রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটির সাথে বেঁধে গণপিটুনি দেয়। খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ গণপিটুনির শিকার ইসহাককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. ফয়সাল আহমেদ জানান, গণপিটুনির শিকার হওয়া ইসহাককে হাসপাতালে আনার আগেই মারা গেছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

গৃহকর্র্তা প্রদীপ দত্ত বলেন, “আমি রাত ১২টার দিকে ঘরের দরজার বাইরে তালা লাগিয়ে একটি শ্রাদ্ধ অনুষ্ঠানে যাই। এসময় আমার পরিবারের সদস্যরা ঘুমে ছিল। রাত আড়াইটার দিকে ফিরে এসে দেখি ঘরের দরজা খোলা। তখন আমি পরিবারের সদস্যদের ডাকাডাকি শুরু করি। আমার উপস্থিতি এবং পরিবারের অন্যান্য সদস্যদের ঘুম ভাঙ্গার বিষয়টি বুঝতে পেরে চোররা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তারা আমাকে এবং আমার ছেলে শিমুলকে আঘাত করে। কয়েকজন চোর পালিয়ে যেতে পারলেও আমরা একজনকে আটকে রাখি। এরপর খবর পেয়ে এলাকার উত্তেজিত জনতা তাকে গণপিটুনি দেয়।”

চোরের আঘাতে আহত কলেজ পড়ুয়া শিমুল দত্ত বলেন, “গভীর রতে বাবার ডাক শুনে ঘুম ভাঙে। আর ঘুম ভাঙার পর কিছু বুঝে ওঠার আগেই চোররা আমাকে এবং বাবাকে আঘাত করে। কয়েকজন চোর পালিয়ে গেলেও একজনকে আমরা আটক করে রাখি। পরে ঘরের অন্যান্য সদস্যদের সাথে কথা বলে বুঝতে পারলাম চোররা ঘর থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে গেছে।”

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত জানান, মধ্যম কাঞ্চনার ঘোষঘাটার প্রদীপ দত্ত রাতে দরজার বাইরে তালা লাগিয় একটি অনুষ্ঠানে যান। এসময় তার পরিবারের সদস্যরা ঘুমে ছিল। পরে অনুষ্ঠান থেকে ফিরে দেখে দরজা খোলা। তখন ভেতরে প্রবেশ করে ডাকাডাকি শুরু করলে চোররা তাকে এবং তার ছেলে শিমুলকে মারধর করে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। তখন অন্যান্য চোররা পালিয়ে যেতে পারলেও ইসহাক নামের একজনকে আটক করে রাখে। পরে স্থানীয় উত্তেজিত জনতার পিটুনিতে ইসহাক নিহত হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।”

ঘরে চুরি এবং গণপিটুনিতে চোর নিহতের ঘটনায় পৃথক দু’টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!