ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ার সেই ইউএনও ওএসডি

সাতকানিয়ার সেই ইউএনও ওএসডি

নিউজ ডেক্স : সাতকানিয়ায় রোগী দেখতে চেম্বারে যাওয়ার সময় ফরহাদ কবির নামের এক ডাক্তারকে জরিমানা করার ঘটনায় ইউএনও মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহারকৃত ইউএনও নজরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

সাতকানিয়ার সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলামকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করার নির্দেশ দেয়া হয়েছে। আজ রবিবার (৪ জুলাই) বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক আদেশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় সাতকানিয়া পৌরসভা এলাকায় রোগী দেখতে চেম্বারে যাওয়ার সময় ডা. ফরহাদ কবির নামের এক চিকিৎসকের কাছ থেকে এক হাজার টাকা জরিমানা আদায় করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

এসময় ডা. ফরহাদ কবির লকডাউনে চিকিৎসকদের চলাচলে বিধি-নিষেধ না থাকার বিষয়টি ইউএনওকে বললে তিনি ক্ষিপ্ত হয়ে ডাক্তারদের সম্পর্কে নানা ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

এক পর্যায়ে ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, “আমি চাইলে আপনাকে (ডা. ফরহাদ কবির) জেল দিতে পারি। তা করলাম না। দ্রুত জরিমানা দিয়ে দেন।” তখন বাধ্য হয়ে ডা. ফরহাদ কবির এক হাজার টাকা জরিমানা দেন।

এদিকে, ঘটনার পরদিন ডা. ফরহাদ কবিরের কাছ থেকে জরিমানা আদায়ের বিষয়টি স্বাচিপ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরকে জানান।

পরে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর ডাক্তারের কাছ থেকে জরিমানা আদায়ের বিষয়টি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে জানান।এছাড়া ঘটনার বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। আজ রবিবার বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় সাতকানিয়ার ইউএনও মো. নজরুল ইসলামকে প্রত্যাহারের আদেশ দেন। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!