ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাকিবের ব্যাটে সম্মানজনক স্কোর বাংলাদেশের

সাকিবের ব্যাটে সম্মানজনক স্কোর বাংলাদেশের

141727shakibb_pic

নিউজ ডেস্ক : শুরু থেকেই যেভাবে আসা-যাওয়ার মিছিল শুরু হয়েছিল, তাত শংকা জাগে একশ রান করতে পারবে কিনা বাংলাদেশ! তবে একপ্রান্ত আগলে একাই লড়াই করে গেলেন অধিনায়ক সাকিব আল হাসান। তার দারুণ হাফ সেঞ্চুরিতে ১৯ ওভারে ১২৯ রানে অল-আউট হলো বাংলাদেশ। দলের আর কোনো ব্যাটসম্যান বিশের ঘরে পা রাখতে পারেননি। শেলডন কটরেল নিয়েছেন ৪ উইকেট। দুই উইকেট নিয়েছেন কিমো পল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। ওশান টমাসের করা ইনিংসের প্রথম বলেই ক্যাচ দিয়ে বেঁচে যান তামিম ইকবাল। শুরুর নড়বড়ে অবস্থা সামলে নিতে পারেননি দেশসেরা ওপেনার। কটরেলের একটি শর্ট বলে ব্যক্তিগত ৫ রানে বাজে শটে ধরা পড়েন ব্র্যাথওয়েটের হাতে। ১১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। অপর ওপেনার লিটন দাসও ক্যাচ দেন শর্ট বলে। দারুণ বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস শুরু করা এই ব্যাটসম্যান থমাসের বলে দৃষ্টিকটু শটে ক্যাচ তুলে দেন ব্র্যাথওয়েটের হাতে।

৩১ রানে ২ উইকেট হারানোর পর অধিনায়ক সাকিব উইকেটে এসেই পরপর দুটি বাউন্ডারি হাঁকান। কিন্তু বাংলাদেশের ব্যাটিংয়ের ধস থামানো যাচ্ছিল না। আগের দুই ব্যাটসম্যানকে দেখে শিক্ষা নেননি ছন্দে থাকা সৌম্য সরকার। এক বাউন্ডারিতে ৫ রান করে সেই কটরেলের শর্ট বলে ধরা পড়েন পাওয়েলের হাতে। এরপরেই ‘মি. ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম রান-আউট হয়ে গেলে বিপদ আরও বেড়ে যায়। তবে একপ্রান্তে ধুন্ধুমার ব্যাটিং করে যাচ্ছিলেন অধিনায়ক সাকিব।

কিন্তু মুশফিকের পর বিদায় নেন মাহমুদউল্লাহ (১২)। কটরেলের তৃতীয় শিকার হয়ে হোপের গ্লাভসবন্দি হয়েছেন তিনি। রিভিউ নিয়েও কোনো লাভ হয়নি। দলে সুযোগ পাওয়া আরিফুল হক অ্যালানের শিকার হওয়ার আগে করেন ১৭ রান। এর মাঝেই ৪০ বলে ক্যারিয়ারের ৮ম হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। কটরেলের বলে কট অ্যান্ড বোল্ড হওয়ার আগে তার সংগ্রহ ৪৩ বলে ৮ চার ২ ছক্কায় ৬১ রান। সাইফউদ্দিন (১), মিরাজ (৮), আবু হায়দার (১*) এবং মুস্তাফিজুর রহমান(০) কেউই দুই অংক স্পর্শ করতে পারেননি।

এই ম্যাচে টাইগার একাদশে এসেছে বেশ কিছু পরিবর্তন। ম্যাচের আগে আলোচনায় থাকা অল-রাউন্ডার আরিফুল হক ফিরেছেন একাদশে। তাকে জায়গা করে দিতে সুযোগ হয়নি মোহাম্মদ মিঠুনের। গত জুলাই-অগাস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের পর একাদশে জায়গা হারানো মেহেদী হাসান মিরাজ আবার ফিরেছেন। দুই বাঁহাতি আবু হায়দার ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন মোহাম্মদ সাইফ উদ্দিন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ায়র, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান অ্যালেন, কিমো পল, শেলডন কটরেল, ওশান টমাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!