ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

লোহাগাড়ায় সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

এলনিউজ২৪ডটকম : দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম- ১৫ আসনের লোহাগাড়া উপজেলায় ভোটের সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। শনিবার (৬ জানুয়ারি) সকাল ১১টা থেকে উপজেলা পরিষদ চত্বর থেকে দায়িত্বপ্রাপ্তদের হাতে স্বচ্ছ ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেয়া হয়।

জানা যায়, চট্টগ্রাম- ১৫ আসনের লোহাগাড়া উপজেলায় ভোট কেন্দ্র ৬৭টি। সব কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮ জন। ভোট কক্ষের সংখ্যা ৫০৭টি। এরমধ্যে স্থায়ী ৪৮০টি ও অস্থায়ী ২৭টি।

অপরদিকে, সাতকানিয়া ১১ ইউনিয়ন ও ১টি পৌরসভায় মিলে মোট ভোট কেন্দ্র ৯০টি। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৫ হাজার ৬০১ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯ হাজার ১৮৪ জন। ভোট কক্ষের সংখ্যা ৫৪০টি। এরমধ্যে স্থায়ী ৪৭০টি ও অস্থায়ী ৭০টি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম জানান, নির্বাচনকে ঘিরে উৎসব উৎসব ভাব বিরাজ করছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কাজ করছি। ভোটাররা নির্বিঘেœ ভোট কেন্দ্রে দিয়ে ভোটাাধিকার প্রয়োগ করতে পারবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সমন্বয় করে আমরা মাঠে কঠোর অবস্থানে রয়েছি। প্রতিটি কেন্দ্রে থাকবে। গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করছে। কেন্দ্র দখলের কোন সুযোগ নেই। ভোটাররা নির্বিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান জানান, ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনের কেন্দ্রগুলোতে সার্বিক নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়া সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব দায়িত্বপালন করবে। নির্বাচনের ভোট কেন্দ্রগুলোতে মোবাইল টিম কাজ করবে। থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। ভোটাররা কেন্দ্রে গিয়ে নিরাপদে যেন ভোট দিতে পারেন, সেজন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া আংশিক) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন (নৌকা), স্বতন্ত্রপ্রার্থী আব্দুল মোতালেব (ঈগল), জাতীয় পার্টির মো. ছালেম (লাঙ্গল), বাংলাদেশ কল্যাণ পার্টির মুহাম্মদ সোলাইমান কাসেমী (হাতঘড়ি), মুক্তিজোটের মো. জসিম উদ্দিন (ছড়ি), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ আলী হোসাইন (মোমবাতি) ও ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ হারুন (মিনার)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!