ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সরকার বেপরোয়া হয়ে উঠেছে : ব্যারিস্টার মওদুদ আহমদ

সরকার বেপরোয়া হয়ে উঠেছে : ব্যারিস্টার মওদুদ আহমদ

c9597e11eea051441609665fc2c24d54-56fce4f213491-550x309

নিউজ ডেক্স : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘গভর্মেন্ট হ্যাজ বিকাম ডেসপারেট (সরকার বেপরোয়া হয়ে উঠেছে)। দেশে সুষ্ঠু রাজনীতি হোক এটা তারা চায় না।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশি করেছে মাত্র একটি কারণে, যাতে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরে না আসে, বিএনপি যেন নির্বাচনে না আসে। তবে আমরা স্পষ্ট করে বলতে চাই, এসব করে লাভ হবে না।

সরকারকে হুঁশিয়ারি দিয়ে মওদুদ বলেন, আগামীতে আর একদলীয় নির্বাচন করতে দেয়া হবে না। যতই কৌশল গ্রহণ করুন, যতই কার্যালয়ে পুলিশি হামলা চালান, ততই আমাদের জনপ্রিয়তা বাড়বে।

তিনি আরও বলেন, আপনাদের যদি কিছু জনপ্রিয়তা থেকে থাকে এ তল্লাশির (গুলশান কার্যালয়) ঘটনায় সেটাও কমলো।

সাবেক এ মন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র নেই। এখন দলীয় শাসন আছে কিন্তু আইনের শাসন নেই। এখন আইনের প্রয়োগ দুই রকমের হয়। আপনি যদি বিরোধী দলে থাকেন আইন একভাবে প্রয়োগ হবে। আর যদি সরকারি দলে থাকেন, সেই আইন প্রয়োগ হবে অন্যভাবে, যাতে আপনার কোনো অসুবিধা না হয়।

তিনি বলেন, সম্পূর্ণভাবে সমাজকে বিভক্ত করে দেয়া হয়েছে। দেশের ৭০ থেকে ৮০ শতাংশ মানুষ আইনের শাসন থেকে বঞ্চিত। আর ২০ শতাংশ মানুষ আইনের সুবিধা নিয়ে লুটতরাজ, দুর্নীতি করে কোটি কোটি টাকার মালিক হয়েছে। আইনের এই দুই রকমের প্রয়োগের জন্য অর্থ লুণ্ঠন করে ব্যাংকগুলোকে ‘শূন্য’ করে দেয়া হয়েছে।

মওদুদ আরও বলেন, যে সরকারের জবাবদিহিতা নেই, সেই সরকার কোনোদিনই দেশের মানুষের ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারে না, দেশের মানুষের প্রতিনিধিত্ব করার অধিকার তাদের থাকে না।

গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির নিন্দা জানিয়ে মওদুদ বলেন, নেত্রীর কার্যালয়ে পুলিশি হামলা বর্তমান সরকারের ফ্যাসিবাদী চরিত্রের প্রতিফলন বলে মনে করি।

সংগঠনের সভাপতি হুমায়ুন কবীর ব্যাপারীর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সুকমল বড়ুয়া, কেন্দ্রীয় নেত্রী শিরিন সুলতানা, জাসাস সহসভাপতি বাবুল আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!