Home | ব্রেকিং নিউজ | সমাজসেবায় নিজেকে বিলিয়ে দিতে চান ইব্রাহিম কবির

সমাজসেবায় নিজেকে বিলিয়ে দিতে চান ইব্রাহিম কবির

352

এলনিউজ২৪ডটকম : সমাজসেবায় নিজেকে বিলিয়ে দিতে চান তরুণ সমাজসেবক এম. ইব্রাহিম কবির। তিনি উপজেলার চুনতি ইউনিয়নের নারিশ্চা গ্রামের প্রখ্যাত আলেমেদ্বীন ও চট্টগ্রাম বায়তুশ শরফ কামিল মাদ্রাসার সাবেক আরবি বিভাগের সহকারি অধ্যাপক হযরত আলহাজ্ব মাওলানা ফৌজুল কবিরের বড় সন্তান এবং চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর ভাগিনা।

জানা যায়, তরুণ সমাজসেবক এম. ইব্রাহিম কবির একাধিক সামাজিক, সাংস্কৃতিক ও উন্নয়নমূলক সংগঠনের সাথে জড়িত থেকে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সমাজসেবক এম. ইব্রাহিম কবির চুনতির নারিশ্চা আল্লামা ফজলুল্লাহ আদর্শ দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, আল্লামা ফৌজুল কবির (রাঃ) ট্রাষ্টের সাধারণ সম্পাদক, বাংলাদেশ প্রজেক্ট ও সমাজ কল্যাণ ব্যুরো গ্লোবাল পীস প্লান্টের সচিব, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সমাজসেবা বিভাগের পরিচালক, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলার (আঞ্চলিক শাখা) সাংগঠনিক সম্পাদক, চুনতি হাকিমিয়া কামিল (এমএ) মাদ্রাসার তোলাবায়ে সাবেকিনের (প্রাক্তন ছাত্র সংসদ) কার্যনির্বাহী পরিষদের সদস্য, লোহাগাড়া আদর্শ নাগরিক উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, চট্টগ্রামস্থ লোহাগাড়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী সদস্য, চট্টগ্রামস্থ লোহাগাড়া সমিতির আজীবন সদস্য, চট্টগ্রামস্থ সপ্ন ও আগামি সংগঠনের প্রধান উপদেষ্টা, লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের উপদেষ্টা, চট্টগ্রামস্থ লোহাগাড়া ছাত্র সমিতির উপদেষ্টা, লোহাগাড়াস্থ ফ্রেন্ডস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা কার্যনির্বাহী সদস্য, চুনতি ব্লাড ব্যাংকের উপদেষ্টা, চুনতি নব দিগন্ত সমাজ কল্যাণ পরিষদের উপদেষ্টা, চুনতি ডাক বাংলো ইউনিটি ক্লাবের উপদেষ্টা, চুনতি আদর্শ নাগরিক উন্নয়ন পরিষদের প্রধান উপদেষ্টা, চুনতি স্টুডেন্ট ডেভেলপমেন্ট কাউন্সিলের উপদেষ্টা, নারিশ্চা আদর্শ একতা সমাজ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা, সাতকানিয়াস্থ যুব ফোরামের উপদেষ্টা, আধুনগরস্থ শাইখুল হাদিস আলহাজ্ব শাহ্ ছুফি মাওলানা মুফতি আবদু রশিদ সাহেব (রাঃ) মসজিদ পাঠাগারের প্রতিষ্ঠাতা পরিচালক পদে দায়িত্বরত আছেন।

এছাড়াও লোহাগাড়ার সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত থেকে তিনি তরুণদের মাঝে সুস্থ-সুন্দর উদ্দীপনা সৃষ্টিতে অফুরন্ত প্রেরণা যুগিয়ে আসছেন। সমাজের পিছিয়ে পড়া, অনাথ, দরিদ্র এবং অবহেলিত পথ শিশুদের নিয়েও তিনি কল্যাণমূলক কাজ করে যাচ্ছেন।

সমাজকর্মী এম. ইব্রাহিম কবির বলেন, উপজেলার ৯টি ইউনিয়নেই তাঁর সমাজ উন্নয়নমূলক কর্মকান্ড রয়েছে এবং ব্যাপক ব্যক্তিগত পরিচয় রয়েছে। তিনি দৃঢ় বিশ্বাস করেন লোহাগাড়ার তারুণ্যশক্তি নির্বাচনে তাঁর পক্ষে কাজ করবেন। কারণ উপজেলার বিভিন্ন সংগঠনে তাঁর সম্ভব সহযোগিতা ছিল। দলমতের উর্ধ্বে থেকে উন্নয়ন ও প্রগতিতে গতি সঞ্চার করা সম্ভব। এক্ষেত্রে গ্রাম্য আদালতকে আরো কার্যকর ও শক্তিশালী করা প্রয়োজন। নিবেদিত ও যোগ্য লোককে উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত করা অতীব প্রয়োজন। তাই তিনি ভাইস চেয়ারম্যান পদে নির্দলীয় প্রার্থী হতে আগ্রহী।

তিনি আরো বলেন, আমি জনগণের সেবায় নিজেকে সবসময় নিয়োজিত রাখতে চাই, কেননা মানুষের সেবা করা একটি মহৎ কাজ এবং মানুষের সেবার মাঝেই আত্মতৃপ্তি পাওয়া যায়। মানুষের সেবাই পরকালের মুক্তি। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!