ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শেখ হাসিনাকে আবারও পাওয়ার আশা বিশ্ব অঙ্গনে

শেখ হাসিনাকে আবারও পাওয়ার আশা বিশ্ব অঙ্গনে

hasina-4-20180927135932

নিউজ ডেক্স : বাংলাদেশের আগামী সাধারণ নির্বাচনে বিজয়ী হয়ে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করবেন বলে দৃঢ় আশা প্রকাশ করেছেন বিভিন্ন রাষ্ট্রপ্রধান ও আন্তর্জাতিক সংস্থাসমূহের প্রধানরা। বুধবার বিভিন্ন সময়ে শেখ হাসিনার সঙ্গে পৃথক বৈঠকে এমন আশাবাদ ব্যক্ত করেছেন তারা। খবর- বাসস।

বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকেদের বলেন, ‘সার্বিকভাবে সকলেই আশা প্রকাশ করেছেন যে, বর্তমান সরকারের ধারাবাহিকতা বজায় থাকবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নেতৃত্বে বহাল থাকবেন।’

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বুধবার স্থানীয় সময় রাতে নিউইয়র্কের হোটেল গ্রান্ড হায়াতে অনুষ্ঠিত এ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দফতরের দ্বিপাক্ষিক সভাকক্ষে পৃথকভাবে এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালিজুলেইদ, ইউএন হাইকমিশনার ফর রিফ্যুজিস (ইউএনএইচসিআর) ফিলিপ্পো গ্রান্দি, ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনেরিয়েটা ফোর, মিয়ানমার বিষয়ে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত রাষ্ট্রদূত ক্রিস্টিন শ্যার্নার বার্গেনার এবং ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র এবং নিরাপত্তা নীতি বিষয়ক উচ্চপদস্থ প্রতিনিধি ফেডেরিকা মঘেরনিনির সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি তিনি এ দিন জলবায়ু সংক্রান্ত প্যারিস চুক্তি ‘সিওপি-২৪’ বাস্তবায়ন বিষয়ে সদস্যদের উচ্চ পর্যায়ের এক আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পররাষ্ট্র সচিব বলেন, প্রধানমন্ত্রীকে অভিনন্দিত করে বৈঠকে তারা বলেন, আমরা আবারও আপনাকে (শেখ হাসিনা) প্রধানমন্ত্রী হিসেবে আমাদের মাঝে পাব।

শহীদুল হক বলেন, তার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সময়ে আঞ্চলিক স্থিতিশীলতা, রোহিঙ্গাদের বিষয়ে ভূমিকা, আঞ্চলিক অর্থনৈতিক উন্নয়ন এবং ঐক্য-সংহতির কথা বিবেচনা করেই বিভিন্ন রাষ্ট্রপ্রধান এবং আর্ন্তজাতিক সংস্থাসমূহ এ আশাবাদ ব্যক্ত করেছেন। বিশ্ব জনমতের এই ধারণা তাদের সঙ্গে বৈঠকে বেরিয়ে আসে যে, তারা মনে করছেন আগামী বছরও তারা প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাসমূহ আশাবাদ ব্যক্ত করে যে, বাংলাদেশে গণতন্ত্র এবং উন্নয়ন উভয়েই একযোগে চলবে। তারা আগামীতেও বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে শেখ হাসিনার সঙ্গে পুনরায় দেখা হবার আশাবাদও ব্যক্ত করেন। তারা আরও আশাবাদ ব্যক্ত করেন যে, গণতন্ত্রের পথে যে যাত্রা প্রধানমন্ত্রী বাংলাদেশে শুরু করেছেন তা অব্যাহত থাকবে।

রাষ্ট্রপ্রধান এবং আন্তর্জাতিক সংস্থাসমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব অর্থনৈতিক অগ্রগতিরও ভূয়শী প্রশংসা করেছেন। পররাষ্ট্র সচিব বলেন, এটা কী করে সম্ভব হলো তারা এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকেও জানতে চান। নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও এ বছরের ৭ দশমিক ৮৬ শতাংশ প্রবৃদ্ধিকে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি বলে উল্লেখ করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!