Home | দেশ-বিদেশের সংবাদ | শাহ আমানত বিমানবন্দরে পৌনে ২ কেজি স্বর্ণ উদ্ধার

শাহ আমানত বিমানবন্দরে পৌনে ২ কেজি স্বর্ণ উদ্ধার

নিউজ ডেস্ক: হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে।  ২ কেজি ৯৫০ গ্রাম ওজনের স্বর্ণের প্রলেপযুক্ত ১টি স্যান্ডো গেঞ্জি, ১ টি ফুল প্যান্ট ও ১টি আন্ডারওয়্যার থেকে ২৪ ক্যারেটের ১ কেজি ৪২৯ গ্রাম স্বর্ণের গোলক পিণ্ড পাওয়া যায়। এ ছাড়া ছিল ২৪ ক্যারেটের ২৩৩ গ্রাম ওজনের ২টি স্বর্ণের বার এবং ২২ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালংকার।   

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম ও বিমানবন্দর শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের যৌথ অভিযানে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

মোহাম্মদ জিয়াউল হক নামের যাত্রী ফ্লাই দুবাই এয়ারলাইন্সের FZ-563 ফ্লাইট যোগে দুবাই থেকে সকাল ১০টা ২০ মিনিটে চট্টগ্রাম পৌঁছান। তার বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে।

বিমানবন্দরে দায়িত্বরত একজন কর্মকর্তা জানান, অভিনব কৌশলে স্বর্ণ পাচারের অপচেষ্টা রুখে দেওয়ার পর স্বর্ণের প্রলেপযুক্ত জামাকাপড় থেকে স্বর্ণ আলাদা করার জন্য চট্টগ্রাম শহরের কোতোয়ালী থানার হাজারী লেনের স্বর্ণের কারখানায় নিয়ে যাওয়া হয়।  সেখানে সনাতন পদ্ধতিতে নিখাদ স্বর্ণের প্রলেপযুক্ত জামা-কাপড় থেকে স্বর্ণ গোলক পিণ্ড আকৃতিতে উদ্ধার করা হয়।

এ ঘটনায় যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!