ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

images

নিউজ ডেক্স : পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও সামান্য উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে।

শুক্রবার রাতে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, ‘বুলবুল’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৯৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ৭৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৩৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭০৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে।

আবহাওয়া বিভাগ বৃহস্পতিবার রাতে জানায়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে যাতে স্বল্প সময়ের নোটিশে তারা নিরাপদ আশ্রয়ে যেতে পারে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

এছাড়া পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় জরুরি ব্যবস্থা গ্রহণের স্বার্থে শুক্রবার ৮ নভেম্বর থেকে ১৬ নভেম্বর উপকূলীয় জেলাসমূহের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করার জন্য নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!