ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্যসেবা উদ্বোধন

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্যসেবা উদ্বোধন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারি চিকিৎসকদের নির্ধারিত ফিতে বৈকালিক চেম্বারের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ হাসান মালেক এমপি ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ইশতিয়াকুর রহমান, ডা. গিয়াস উদ্দিন, ডা. সুমন চৌধুরী, ডা. রুনা আকতার ও লোহাগাড়া থানার এসআই যুযুৎসুু যশ চাকমা।

বক্তারা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী সরকারি হাসপাতালে চিকিৎসকদের বৈকালিক চেম্বার ফি নির্ধারণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেখানে একজন বিশেষজ্ঞ ডাক্তারের ফি ধরা হয়েছে ৩০০ টাকা ও মেডিকেল অফিসারের ২০০ টাকা। সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত তাঁরা হাসপাতালে নিজস্ব চেম্বারে বসে নির্ধারিত এই ফিতে রোগী দেখবেন। জনগণের চিকিৎসা খরচ কমাতে ও মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে। এতে জনগণ সরকারি হাসপাতালমুখি হবে। উপকৃত হবে সাধারণ মানুষ।

পাইলট প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে সারা বাংলাদেশের অল্প সংখ্যক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়েছে। লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মধ্যে একটি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, নার্স, ক্যাশিয়ার শহিদুল ইসলাম, জনপ্রতিনিধি ও স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!