ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া উপজেলা নির্বাচনের পুনঃ তারিখ ঘোষণার পর প্রচারণায় সরব প্রার্থীরা

লোহাগাড়া উপজেলা নির্বাচনের পুনঃ তারিখ ঘোষণার পর প্রচারণায় সরব প্রার্থীরা

17

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন ৩য় ধাপে ২৪ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ নির্বাচন কমিশন গত ২২ মার্চ এক প্রজ্ঞাপন জারীর মাধ্যমে নির্বাচন স্থগিত করেন। ওইদিন ছিল নির্বাচনী প্রচারণার শেষ দিন। নির্বাচন স্থগিত হওয়ার পর প্রার্থী ও ভোটাররা হতাশ হয়ে পড়ে। স্থগিত হওয়া নির্বাচনের পুনঃ তারিখ ঘোষণার পর আজ ২৫ মার্চ থেকে প্রার্থীরা প্রচার-প্রচারণায় সরব হয়ে উঠেছে। লোহাগাড়ায় আবারও দেখা যাচ্ছে ভোটের আমেজ।

গত ২৪ মার্চ রাতে লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের পুণঃ তারিখ নির্ধারণ করে এ সংক্রান্ত চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মুনীর হোসাইন খান এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

গণবিজ্ঞপ্তিতে প্রকাশ, নির্বাচন কমিশন সচিবালয়ের ২৪ মার্চ তারিখের নির্দেশনা মোতাবেক ইতিপূর্বে স্থগিত ঘোষিত লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ৩১ মার্চ রবিবার অনুষ্ঠিত হবে।

জানা যায়, মনোনয়নপত্র বাছাইকালে বিভিন্ন ত্র“টির কারণে স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক পিয়ারু মনোনয়নপত্র বাতিল হয়। আইনী প্রক্রিয়ায় উচ্চ আদালতের আশ্রয় নিয়ে তিনি প্রার্থীতা ফিরে পেয়ে নির্বাচনী প্রচারণায় মাঠে নাবেন। পরবর্তীতে অপর স্বতন্ত্র প্রার্থী এস. এম. ছলিম উদ্দিন খোকন চৌধুরী আইনী সহায়তায় পিয়ারুর প্রার্থীতা বাতিল চেয়ে মহামান্য আদালতের আশ্রয় নেয়। মহামান্য আদালত তা আমলে নিয়ে অত্র উপজেলার নির্বাচন স্থগিত রাখার পক্ষে রায় দেন। গত ২৪ মার্চ স্বতন্ত্রপ্রার্থী মাহমুদুল হক পিয়ারু স্বইচ্ছায় তার প্রার্থীতা প্রত্যাহার করায় আর কোন আইনী জটিলতা না থাকায় লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের পুণঃ তারিখ ঘোষণা করেন।

উল্লেখ্য, লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যথাক্রমে খোরশেদ আলম চৌধুরী (নৌকা), জিয়াউল হক চৌধুরী বাবুল (আনারস), এস এম ছলিম উদ্দিন চৌধুরী খোকন (দোয়াত কলম), ভাইস চেয়ারম্যান পদে যথাক্রমে এম ইব্রাহিম কবির (টিউবওয়েল), মিজানুর রহমান (মাইক), এম এস মামুন (চশমা) ও আরমান বাবু রোমেল (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে যথাক্রমে কলাউজানের জেসমিন আক্তার (ফুটবল), লোহাগাড়ার জেসমিন আক্তার (কলসী), পারভিন আক্তার (প্রজাপতি) ও শাহিন আক্তার সানা (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোহাগাড়ায় ৯ ইউনিয়নে মোট ১ লাখ ৯০ হাজার ৪৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!