ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ার ৮৩ বছরের ইসমাঈলের আক্ষেপ, আর কত বয়স হলে ‘ভাতা কার্ড’ পাবো ?

লোহাগাড়ার ৮৩ বছরের ইসমাঈলের আক্ষেপ, আর কত বয়স হলে ‘ভাতা কার্ড’ পাবো ?

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আমির বাপের পাড়ার মৃত আবদুল জলিলের পুত্র মো. ইসমাঈল আক্ষেপ করে বলেন, আর কত বয়স হলে বয়স্কভাতার কার্ড পাবো। জাতীয় পরিচয়পত্র মতে তাঁর জন্ম তারিখ ৫ ফেব্রুয়ারি ১৯৩৭ ইং। স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে নিয়ে সংসার। শারীরিক অক্ষমতার কারণে কোন কাজই করতে পারেন না তিনি। স্ত্রী অন্যের বাড়ি বাড়ি গিয়ে কাজ করেন। এতে যা রোজগার হয়, তা দিয়েই খেয়ে-না খেয়েই দিনাতিপাত করছেন।

তিনি আরো বলেন, বড় ২ মেয়ে বিয়ে দিলেও স্বামীর সংসারে অভাব-অনটনের কারণে বাপের বাড়িতে আশ্রয় নিয়েছে। ছেলেটি সবার ছোট। অভাব-অনটনের মাঝেও ছেলের লেখাপড়া চালিয়ে নেয়ার চেষ্টা করছেন। তিনি দীর্ঘশ্বাস ফেলে বলেন, বয়সে তাঁর ১০-১৫ বছরের ছোট অনেকে বয়স্কভাতা পান। কিন্তু ৮৩ বছর পার করেও তিনি বয়স্কভাতার তালিকায় অন্তভূক্ত হতে পারেননি। পাননি ভিজিডি কার্ডও। স্থানীয় জনপ্রতিনিধির কাছেও ধর্না দিয়েছিলেন, কিন্তু কেউ কর্ণপাত করেননি।

স্থানীয় আবদুল আউয়াল জানান, বৃদ্ধ ইসমাঈল অভাব-অনটনের সংসারে খেয়ে, না খেয়ে কোনমতে দিনতিপাত করছেন। তাঁর ভাগ্যে জুটেনি বয়স্ক ভাতার কার্ড কিংবাদ ভিজিডি কার্ডও। তাঁর এই সংকটময় মুহুর্তে এলাকার বিত্তবান ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানান।

বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী জানান, বৃদ্ধ ইসমাঈলের ব্যাপারে কেউ অবগত করেননি। তাঁর নাম বয়স্কভাতার তালিকায় অন্তর্ভূক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, মো. ইসমাঈল নামে ৮৩ বছরের একজন বৃদ্ধ এখনো বয়স্ক ভাতার আওতায় আসেননি তা জানা ছিল না। তবে ভাতা পেতে আবেদন করলে আগামী অর্থ বছরে তাকে তালিকায় অন্তর্ভূক্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!