ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় জব্দকৃত বালুর নিলাম ডাকে অংশগ্রহণে বাধা দেয়ার অভিযোগ

লোহাগাড়ায় জব্দকৃত বালুর নিলাম ডাকে অংশগ্রহণে বাধা দেয়ার অভিযোগ

এলনিউজ২৪ডটকম: লোহাগাড়ায় বিভিন্নস্থান থেকে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দের পর নিলাম ডাকে অংশগ্রহণে বাধা প্রদান অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩ এপ্রিল) এই ব্যাপারে ভূক্তভোগি ৪ জন পৃথকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগকারিরা হলেন, স্থানীয় নুরুল হক, মো. বোরহান উদ্দিন, মোজাম্মেল হক ও মো. রেজাউল করিম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্নস্থান থেকে অবৈধভাবে উত্তোলিত ১ লাখ ২৮ হাজার ঘনফুট বালু জব্দ করে উপজেলা প্রশাসন। বুধবার আধুনগর এলাকায় অবস্থতি চুনতি ইউনিয়ন ভূমি অফিসে জব্দকৃত বালুর নিলাম ডাকের দিন ধার্য্য ছিল। অভিযোগকারিরা জব্দকৃত বালুর নিলাম ডাকে অংশগ্রহণ করতে গেলে অভিযুক্ত তৌহিদুল ইসলাম, লাবলু, মো. জিহান ও মো. এরশাদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত তাদেরকে ভূমি অফিসে গেইটে বাধা প্রদান করেন। এছাড়া অভিযুক্তরা তাদেরকে অশ্লিল ভাষায় গালিগালাজসহ নানা ধরণের হুমকি-ধমকি দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেয়। অভিযোগকারিরা নিলামের ডাকে অংশগ্রহণ করতে না পারায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন।

চুনতি ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মো. ইদ্রিস জানান, ভূমি অফিসের ভেতরে কোন ধরণের ঘটনা ঘটেনি। তবে অফিসের বাইরে জব্দকৃত বালুর নিলাম ডাকে আসা কয়েকজনকে বাধা প্রদান করার কথা শুনেছেন। তবে সর্বোচ্চ ৭ টাকা ধরে জব্দকৃত প্রতি ঘনফুট বালু নিলাম দেয়া হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান জানান, অভিযোগের ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!