ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ইউএনও’র ‘মভ টেস্ট’ পরীক্ষায় ৩২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ

লোহাগাড়ায় ইউএনও’র ‘মভ টেস্ট’ পরীক্ষায় ৩২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ইউএনও’র ‘মভ টেস্ট’ পরীক্ষার প্রথম পর্বে মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসার ৩২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলার ৮৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা স্ব স্ব প্রতিষ্ঠানে ৩০ মিনিটের এই পরীক্ষায় অংশগ্রহণ করে।

জানা যায়, ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ নামে একটি ওয়্যাটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ইউএনও প্রতিদিন পাঁচটি করে ইংরেজি শব্দার্থ সরবরাহ করেন। পরে সেগুলো শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেয়া হয়। শিক্ষার্থীরা আগ্রহ ও উৎসাহ সহকারে শব্দার্থগুলো আয়ত্ত করে। শিক্ষার্থীদেরকে এই বিষয়ে উদ্বুদ্ধ করতে ইউএনও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

পরে উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ীদেরকে ‘উইনার্স ব্যাগ’ পুরস্কৃত করেন। আর ভোকাবুলারি শেখা শিক্ষার্থীদের বড় পরিসরে পুরস্কৃত করার জন্য ‘মভ টেস্ট’ পরীক্ষার আয়োজন করা হয়েছে। ২০২৩ সালে শিক্ষার্থীদের কাছে নতুন ৪শ ইংরেজি শব্দার্থ সরবরাহ করা হয়েছে।

ইউএনও শরীফ উল্যাহ জানান, মূলত শিক্ষার্থীদের ইংরেজি শব্দভান্ডার সমৃদ্ধ করার মাধ্যমে ইংরেজিতে তাদেরকে সাহসী, আত্মবিশ্বাসী ও দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যেই ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ ও ‘মভ টেস্ট’র আয়োজন করা হয়েছে। আমি আশা করছি এই উদ্যোগের সুফল শীঘ্রই দেখতে পাবো। প্রথম পর্বের ফলাফল প্রকাশের পর আগামী ১৯ অক্টোবর দ্বিতীয় পর্বের ‘মভ টেস্ট’ পরীক্ষা অনুষ্ঠিত হবে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!