ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রিট খারিজ : নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া

রিট খারিজ : নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া

6311

নিউজ ডেস্ক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে করা রিট খারিজ করে দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার সকালে এ সংক্রান্ত শুনানিতে একক বেঞ্চের প্রতি অনাস্থা জানিয়ে তার আইনজীবীদের করা আবেদন খারিজ করে দেন বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ।

এদিকে এ আদেশের ফলে খালেদা জিয়া আর নির্বাচন করতে পারবে না বলে জানিয়েছেন আইনজীবীরা। তবে আইনজীবীদের কেউ কেউ বলছেন, অনাস্থার আবেদন খারিজ হয়েছে, রিট খারিজ হয়নি। তাই খালেদা জিয়ার প্রার্থিতা ঝুলে রইল।

পরে এ ব্যাপারে খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী জানান, আদালতের এ আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আপিল করা হবে।

এর আগে গত ১১ ডিসেম্বর খালেদা জিয়ার তিনটি রিটের ওপর বিভক্ত আদেশ দেন হাইকোর্ট। এদিন বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রুল জারি করেন। আর বেঞ্চের অপর বিচারপতি মো. ইকবাল কবির এ আদেশের সঙ্গে দ্বিমত পোষণ করেন। পরে নিয়ম অনুসারে বিষয়টি প্রধান বিচারপতি  সৈয়দ মাহমুদ হোসেনর কাছে পাঠালে তিনি ১২ ডিসেম্বর উক্ত একক বেঞ্চ গঠন করেন।

এর আগে শুনানি শেষে গত ১০ ডিসেম্বর বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশের জন্য ১১ ডিসেম্বর দিন ধার্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!