ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | রাত পোহালেই লোহাগাড়া উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ

রাত পোহালেই লোহাগাড়া উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ

31

এলনিউজ২৪ডটকম : রাত পোহালেই ৩১ মার্চ রবিবার লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ করতে উপজেলা নির্বাচন কমিশন ব্যাপক প্রস্তুতি নিয়েছেন বলে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ রাকিবুজ্জামান রেনু জানিয়েছেন।

তিনি আরো জানান, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১ লাখ ৯০ হাজার ৪৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পুরুষ ভোটারের সংখ্যা ৯৯ হাজার ২১১ জন ও নারী ভোটারের সংখ্যা ৯১ হাজার ২৬১ জন।

লোহাগাড়ায় ৬১টি ভোট কেন্দ্রে ৬১ জন প্রিসাইডিং অফিসার, ৫০৯টি ভোট কক্ষে ৫০৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ১৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত থাকবেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

এছাড়াও নির্বাচনের দিন ১০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ৫ প্লাটুন, বিজিবি, ১১শ জন র‌্যাব ও আনসার ভিডিপির সদস্য মোতায়েন থাকবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিসার আরো বলেন, তাদের কাছে নির্দিষ্ট কোন কেন্দ্রই ঝুঁকিপূর্ণ নই। তবে কর্তৃপক্ষ ৬১টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন। এ ব্যাপারে সন্দেহাতীতভাবে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা নির্বাচনে নিরপেক্ষ অবস্থান নিয়ে কাজ করতে পারেন। ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন। তাই ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে এসে পছন্দসই প্রার্থীর পক্ষে ভোট দেবেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু, অবাদ ও নিরপেক্ষ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে।

কোন প্রীতিকর ঘটনা ছাড়া নির্বাচন অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এমনটি প্রত্যাশা করছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!