ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মুরাদের সঙ্গে যোগাযোগ নেই, অবস্থান বলতে পারব না : তথ্যমন্ত্রী

মুরাদের সঙ্গে যোগাযোগ নেই, অবস্থান বলতে পারব না : তথ্যমন্ত্রী

নিউজ ডেক্স : সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সংসদ সদস্য মুরাদ হাসানের সঙ্গে কোনো যোগাযোগ নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে ক্লিনিক ভবনে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তথ্য অধিদফতরের বিশেষ প্রকাশনা ‘মা ও শিশু’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বাংলানিউজ

প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য সচিব মো. মকবুল হোসেন উপস্থিত ছিলেন। পদত্যাগ করলেও ডা. মুরাদ হাসান এখনও এমপি আছেন। তার সর্বশেষ অবস্থান নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমার সঙ্গে কোনো যোগাযোগ নেই। সুতরাং আমি তার অবস্থান বলতে পারব না।

সম্প্রতি একটি ভার্চ্যুয়াল টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কন্যাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ডা. মো. মুরাদ। এ ঘটনায় তার সমালোচনা করেন অনেকেই। এরপর গত সোমবার (৬ ডিসেম্বর) ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে। যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি নোংরা ও অশ্লীল ভাষা ব্যবহার করেন। একই সঙ্গে তাকে হুমকিও দেন। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এসব ঘটনায় দেশজুড়ে ব্যাপক সমালোচনা ও প্রতিবাদের মুখে প্রধানমন্ত্রীর নির্দেশের পর গত মঙ্গলবার (৭ডিসেম্বর) ব্যক্তিগত কারণ দেখিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান। মন্ত্রিপরিষদ বিভাগ প্রধানমন্ত্রীর সুপারিশক্রমে পদত্যাগপত্রটি রাষ্ট্রপতির কাছে পাঠান। রাতেই সেটি গ্রহণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এরপর ডা. মুরাদ হাসান তার ফেসবুক আইডিতে লেখেন, ‘আমি যদি কোনো ভুল করে থাকি অথবা আমার কথায় মা-বোনদের মনে কষ্ট দিয়ে থাকি তাহলে আমাকে ক্ষমা করে দেবেন। প্রধানমন্ত্রী মমতাময়ী মা দেশরত্ন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সব সিদ্ধান্ত মেনে নেব আজীবন। ’

এরপর বৃহস্পতিবার (৯ডিসেম্বর) রাতে কানাডার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ডা. মুরাদ। তবে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সেখানে ঢুকতে ব্যর্থ হন তিনি। ফলে তাকে আবার দুবাই ফিরে আসতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!