Home | দেশ-বিদেশের সংবাদ | ভাইরাল ১০০ টাকার নতুন নোট বানোয়াট-ভিত্তিহীন

ভাইরাল ১০০ টাকার নতুন নোট বানোয়াট-ভিত্তিহীন

note20190903152706

নিউজ ডেক্স : বেশ কয়েকদিন ১০০ টাকা মূল্যমানের নোটের যে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে তা ইস্যু করেনি বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

কেন্দ্রীয় ব্যাংক বলছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি পাওয়া যাচ্ছে। এ নোটের সম্মুখভাগের বাম পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপর পাশে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ছবি রয়েছে। ফেসবুকের কতিপয় আইডির মাধ্যমে এ তথ্য ছড়ানো হয়েছে, যা অনেক গণ্যমান্য ব্যক্তিও শেয়ার করছেন।

বাংলাদেশ ব্যাংক এ ধরনের ছবি সম্বলিত কোনো নোট মুদ্রণের উদ্যোগ নেয়নি। অর্থাৎ, ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। জনমনে বিভ্রান্তি সৃষ্টিকারী এ ধরনের নোটের ছবি ফেসবুকসহ অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা না করার জন্য সবাইকে অনুরোধ জানানো যাচ্ছে।

এছাড়া, বিভ্রান্তি সৃষ্টিকারী ব্যক্তিদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার লক্ষ্যে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!