Home | দেশ-বিদেশের সংবাদ | বেইজিংয়ে হাসপাতালে আগুন, নিহত অন্তত ২১

বেইজিংয়ে হাসপাতালে আগুন, নিহত অন্তত ২১

আন্তর্জাতিক ডেক্স : চীনের রাজধানী বেইজিংয়ের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে। হাসপাতালটির পূর্ব অংশে ভর্তি রোগীদের শাখায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। মঙ্গলবার চীনের রাষ্ট্রায়ত্ত দৈনিক বেইজিং ডেইলির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বেইজিং ডেইলির প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১২টা ৫৭ মিনিটের দিকে বেইজিংয়ের চাংফেং হাসপাতালে আগুনের সূত্রপাত হয়। পরে জরুরি দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ১টা ৩৩ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

উদ্ধার কাজ শেষে মোট ৭১ জনকে হাসপাতাল থেকে সরিয়ে নেওয়া হয়। তাদেরকে উদ্ধারের পর চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া ২১ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে বেইজিং ডেইলি।

স্থানীয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে দেশটির একজন নাগরিক বলেছেন, অগ্নিকাণ্ডে প্রাণহানির এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি আমার বাড়ির জানালা থেকে দুর্ঘটনাটি দেখেছি। দুপুরে অনেক মানুষ হাসপাতালের এয়ার কন্ডিশনার ইউনিটে দাঁড়িয়ে ছিল এবং কেউ কেউ সেখান থকে লাফিয়ে পড়েন।

চীনে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা একেবারে বিরল। মঙ্গলবারের এই অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

সূত্র: রয়টার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!