Home | দেশ-বিদেশের সংবাদ | বিকেলে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি

বিকেলে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি

President-bg20180201090211

নিউজ ডেক্স : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের টুঙ্গিপাড়া সফরের সময়সূচিতে অনিবায্য কারণে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে দুপুরের পরিবর্তে বিকেলে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন তিনি। গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রথমে বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকার বিএএফ বেইজ বাশার হেলিপ্যাড থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রাষ্ট্রপতির রওনা হওয়ার কথা ছিল। কিন্তু অনিবায্য কারণে পরে এ সময়সূচি করা পরিবর্তন হয়েছে। পরিবর্তীত সময়সূচি অনুযায়ী বিকেল ৩টায় তিনি ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন। সে অনুযায়ী, বিকেল ৩টা ৪০ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবে।

এরপর বিকেল ৩টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করবেন। শ্রদ্ধা নিবেদনের পর সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি। বিকেল ৩টা ৫০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, মহামান্য রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। সফরকে নির্বিঘ্ন করতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!