Home | ব্রেকিং নিউজ | বন্ধের দিনেও খোলা থাকবে চট্টগ্রাম শিক্ষাবোর্ড

বন্ধের দিনেও খোলা থাকবে চট্টগ্রাম শিক্ষাবোর্ড

নিউজ ডেক্স : চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা রোববার (৩০ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। সুষ্ঠু পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে বন্ধের দিনেও খোলা থাকবে চট্টগ্রাম শিক্ষাবোর্ড।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, পরীক্ষা সংক্রান্ত যেকোনো তথ্য দ্রুত বোর্ড কর্তৃপক্ষকে পাঠাতে খোলা হয়েছে কন্ট্রোল রুম।

এছাড়া পরীক্ষার্থীদের সুবিধার্থে পরীক্ষার আগের দিন শনিবারও (২৯ এপ্রিল) অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

২০২৩ সালের এসএসসি পরীক্ষায় ২১৬টি কেন্দ্রে ১ হাজার ১০৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেবে। গতবার এবারের চেয়ে ৫ হাজার ৫৭ জন পরীক্ষার্থী কম অংশ নিয়েছিল। পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৬৮ হাজার ২৭০ জন ও ছাত্রী ৮৬ হাজার ৪৯৯ জন। তিন বিভাগেই পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। এ বছর বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিচ্ছে ৩৪ হাজার ৩২ জন। মানবিক থেকে ৫৯ হাজার ৫৩৩ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৬১ হাজার ২০৪ জন পরীক্ষার্থী। গত বছর বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় বসেছিল ৩০ হাজার ৩৭১ জন, মানবিক থেকে ৫৯ হাজার ১৩৭ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষা দেয় ৬০ হাজার ২০৪ জন।

এবার নগরসহ চট্টগ্রাম জেলায় পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৬ হাজার ৮৮৫ জন। কক্সবাজার জেলায় পরীক্ষার্থী আছে ২৪ হাজার ৩৩০ জন, রাঙামাটি জেলা থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ৮ হাজার ৭৪২ জন, খাগড়াছড়ি থেকে ৯ হাজার ৮৬৬ জন, বান্দরবান থেকে ৪ হাজার ৯৪৫ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, ইতিমধ্যে  সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ বছর সুষ্ঠুভাবে পরীক্ষার কাজ তদারকের জন্য ৬০টি ভিজিল্যান্স টিম ও ১০টি স্পেশাল ভিজিল্যান্স টিম কাজ করবে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!