Home | দেশ-বিদেশের সংবাদ | বজ্রপাতে সারাদেশে ১৫ জনের মৃত্যু

বজ্রপাতে সারাদেশে ১৫ জনের মৃত্যু

1496677250

নিউজ ডেক্স : বজ্রপাতে সারাদেশে বাবা-ছেলেসহ ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। রোববার (২৯ এপ্রিল) ভোর থেকে দুপুর পর্যন্ত এ বজ্রপাত হয়।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলায় বজ্রপাতে বাবা-ছেলেসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। সকাল থেকে দুপুরের মধ্যে সিরাজগঞ্জের কামারখন্দ, কাজিপুর ও শাহজাদপুর উপজেলায় পৃথক বজ্রপাতে এ প্রাণহানি হয়।

নিহতরা হলেন- কামারখন্দের পেস্তক কুড়া গ্রামের কাদের হোসেন (৩৭), কাজিপুর উপজেলার ডিগ্রি তেকানী গ্রামের মৃত পারেশ মণ্ডলের ছেলে শামছুল মণ্ডল (৫৫) ও তার ছেলে আরমান (১৪), শাহজাদপুর উপজেলার ছয়আনিপাড়ার ফারুক হাসানের ছেলে নাবিল (১৭) ও একই মহল্লার রাশেদুল হাসানের ছেলে পলিং (১৭)। নাবিল ও পলিং শাহজাদপুর ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ধান কাটার সময় বজ্রপাতে আব্দুর রহিম (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে এ দুর্ঘটনা ঘটে। রহিমের বাড়ি মৌলভীবাজার জেলায় বলে জানিয়েছে পুলিশ।

নোয়াখালী: নোয়াখালীর মাইজদী ও সেনবাগ উপজেলায় বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন।

নিহতরা হলেন- নোয়াখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের সোহেল রানার ছেলে পিয়াল (১৩) ও ভোলার তমিজ উদ্দিন উপজেলার সোনাপুর গ্রামের মো. রজন মিয়ার ছেলে শাহীন (২৬)। আহতরা হলেন- আব্বাস (২৫) ও মনির হোসেন (৫৫)। তাদের বাড়ি একই এলাকার বলে জানা গেছে।

নওগাঁ: নওগাঁর সাপাহারে বজ্রপাতে সোনাভান (২২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার স্বামীসহ আরো তিনজন আহত হয়েছেন। দুপুরে উপজেলার রামাশ্রম গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও বজ্রপাতে পোরশা উপজেলায় মুক্তার হোসেন (১৪) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় বজ্রপাতে জাফরুল ইসলাম (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। তারা হলেন-শৌরভ, মনি সামান্ত, লতা, আলেয়া ও তাপসি।

সকাল ৮টার দিকে মাটিকাটা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। জাফরুল গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার হরিনাথপুর এলাকার মো. আব্বাস আলীর ছেলে। তিনি ওই কারখানার চেকম্যান হিসেবে কর্মরত ছিলেন।

মাগুরা: মাগুরা সদর উপজেলার অক্কুরপাড়া, রায়গ্রাম ও শালিখা উপজেলার বুনাগাতী গ্রামে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- সদর উপজেলার অক্কুরপাড়ার শামীম হোসেন, একই উপজেলার রায়গ্রামের আলম ও শালিখার উপজেলার বুনাগাতী গ্রামের মেহেদী।

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে মানছুরা বেগম (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। দুপুরে উপজেলার মারিশ্যা ইউনিয়নের মুসলিম ব্লক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মানছুরা ওই এলাকার অছির আহম্মেদের স্ত্রী।

সূত্র : বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!