ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পাহাড়ে রোহিঙ্গা ডাকাতের খোঁজে এবার হেলিকপ্টার অভিযান

পাহাড়ে রোহিঙ্গা ডাকাতের খোঁজে এবার হেলিকপ্টার অভিযান

images10

নিউজ ডেক্স : রোহিঙ্গা ডাকাত দলের খোঁজে কক্সবাজারের টেকনাফের শরণার্থী শিবিরের নিকটবর্তী পাহাড়ে হেলিকপ্টার দিয়ে অভিযান চালিয়েছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)।

আজ বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টেকনাফের বেশ কয়েকটি দুর্গম পাহাড়ে অভিযান চালিয়ে বেশ কয়েকটি আস্তানার সন্ধান পাওয়া যায়। তবে আকাশ পথছাড়া স্থলপথে পাহাড়ি এলাকায় অপর একটি দলও অভিযান পরিচালনা করে।

আকাশপথে হেলিকপ্টার অভিযানে নেতৃত্বে দেন কক্সবাজার স্থল র‌্যাব-১৫ অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ।

এছাড়া অভিযানে আরও উপস্থিত ছিলেন র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর রবিউল হাসান, সিপিএসসি কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান, সিপিসি-১ কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব (এক্স), সিপিএসসি স্কোয়াড কমান্ডার এডিশনাল এসপি বিমান চন্দ্র কর্মকার, বিএন, সিপিসি-২ কোম্পানি কমান্ডার এএসপি শাহ আলম।

কক্সবাজার র‌্যাব-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, ‘প্রথমে শরণার্থী শিবিরের নিকটবর্তী পাহাড়ে ডাকাত দলের খোঁজে ড্রোন দিয়ে অভিযান চালানো হয়েছিল। পাহাড়গুলো অনেক বড় হওয়ায় ড্রোন দিয়ে ডাকাত দলের সন্ধান পাওয়া খুবই কষ্টকর হয়ে পড়ে। ফলে এবার হেলিকপ্টার দিয়ে রোহিঙ্গা ক্যাম্পের সঙ্গে লাগানো পাহাড়ে অভিযান চালানো হয়েছে। এসময় হেলিকপ্টার থেকে বেশ কয়েটি দুর্গম পাহাড়ের ভেতরে ডাকাত দলের আস্তানার সন্ধান পাওয়া যায়। এসব আস্তানা চিহ্নিত করে রাখা হয়েছে। পরে এসব আস্তানায় অভিযান চালানো হবে।’

এ অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘বিশেষ করে রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমসহ এসব পাহাড়গুলোতে কয়েটি ডাকাত দলের সদস্যরা রয়েছে। তারা খুন, ধর্ষণসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত রয়েছে। অতি দ্রুত তারা র‌্যাবের জালে ধরা পড়বে।’

এদিকে গত ২৫ অক্টোবর প্রথমবারের মতো র‌্যাব সদরদপ্তর থেকে ড্রোন এনে পাহাড়ে ড্রোন উড়িয়ে রোহিঙ্গা ডাকাতাদের আস্তানায় অভিযান চালায় র‌্যাব-১৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!