ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নোবেলজয়ী ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব

নোবেলজয়ী ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব

নিউজ ডেক্স : শান্তিতে নোবেলজয়ী ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ড. ইউনূসের ব্যাংক হিসাবে লেনদেনের দুই বছরের তথ্য চেয়েছে সংস্থাটি।

গত ২০ জানুয়ারি বিএফআইইউ থেকে দেশে কার্যরত ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে ড. মুহাম্মদ ইউনূসের জাতীয় পরিচয়পত্রের পুরনো এবং নতুন (দুটি) নম্বর উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে তার নামে পরিচালিত ব্যাংক হিসাবগুলোতে লেনদেনের যাবতীয় তথ্যের সফট কপি ২৫ জানুয়ারির মধ্যে বিএফআইইউর কাছে পাঠাতে বলা হয়েছে।

তবে যেসব ব্যাংকে ড. ইউনূসের নামে ব্যাংক হিসাব নাই সেসব ব্যাংকেও ড. ইউনূসের নামে কোনো ব্যাংক হিসাব নেই মর্মে ‘আমরা কোনো হিসাব সংরক্ষণ করি না’ জানাতে হবে।

বিভিন্ন ব্যাংকের কেন্দ্রীয় তথ্যভাণ্ডারে ড. মুহাম্মদ ইউনূসের ব্যাংক হিসাবের তথ্য দ্রুত সরবরাহ করার নির্দেশনা দেওয়ার পাশাপাশি এসব তথ্যের জন্য ব্যাংকের শাখাগুলোতে যোগাযোগ না করতে বলা হয়েছে বিএফআইইউর চিঠিতে।

২০০৬ সালে ড. মুহাম্মদ ইউনূস ও তার প্রতিষ্ঠা করা গ্রামীণ ব্যাংক শান্তিতে নোবেল পুরস্কার পায়। প্রথম বাংলাদেশি হিসেবে তিনি নোবেল পান। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!