ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নির্বাচনে বিএনপির নয় আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে : ফখরুল

নির্বাচনে বিএনপির নয় আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে : ফখরুল

fakhrul-20190118185304

নিউজ ডেক্স : গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নয় আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন একটি কাজে দিয়েছে, তা হলো আওয়ামী লীগ চিরদিনের জন্য জনগণের মন থেকে দূরে সরে গেছে।পরাজয় আমাদের হয়নি, পরাজয় হয়েছে আওয়ামী লীগের, নৈতিকভাবে তাদের পরাজয় হয়েছে। আওয়ামী লীগ সেই দল, যারা শুধু ক্ষমতায় থাকতে চায়, ছাড়তে চায় না। সংবিধান এবং রাষ্ট্রযন্ত্রকে তারা ব্যবহার করছে নিজেদের স্বার্থে।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘পরাজয় মনে করলেই পরাজয়। আমাদের ঘুরে দাঁড়াতে হবে। সমগ্র বাংলাদেশের মানুষকে একত্রিত হয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমাদের ভাইদের মুক্ত করতে হবে। গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

দেশে উন্নয়নের প্রথম ভিত্তি করেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান উল্লেখ করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘হতাশার কোনও জায়গা নেই, হতাশাগ্রস্তরা জিয়াউর রহমানের অনুসারী হতে পারে না। আপনারা ঐক্যবদ্ধ হোন।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি এবং সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- দলটির স্থায়ী কমিটির ড.খন্দকার মোশাররফ হোসেন, ড.আবদুল মঈন খান, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, আব্দুল মান্নান, ব্যারিস্টার শাজাহান ওমর (বীর উত্তম), ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান প্রমুখ।

অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, দলের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!