ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৪৪ নেতাকর্মীর বিচার শুরু

নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৪৪ নেতাকর্মীর বিচার শুরু

নিউজ ডেক্স :  নগরের বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ এলাকায় ২০১৮ সালের ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি-জামায়াতের ৪৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) প্রথম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

বিএনপি-জামায়াতের ৪৪ আসামির মধ্যে উল্লেখযোগ্য নেতাকর্মীরা হলেন, নগর বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সাবেক সহ সম্পাদক জিএম আইয়ুব খান, বায়েজীদ বোস্তামী থানার বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, বায়েজীদ বোস্তামী থানার জামায়ায়াতে ইসলামীর সাবেক আমির ইসমাইল হোসেন সিরাজী, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল ও নগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফখরুল ইসলাম প্রমুখ। বাকিরাও বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মী।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৪ অক্টোবর নগরের বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ এলাকায় ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরনের অভিযোগে মামলা করে পুলিশ বিএনপি জামায়াতের ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে । তদন্ত শেষে পুলিশ ৪৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল হাসান সিদ্দিকী বলেন, নগরের বায়েজিদ বোস্তামী থানার বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় ৪৪ আসামির চার্জ গঠনের দিন ধার্য ছিল। আদালতে শুনানিতে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে তার বিরোধিতা করা হয়। আদালত উভয়পক্ষের শুনানি শেষে দুই মামলায় আসামি একই ৪৪ জন বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!