Home | লোহাগাড়ার সংবাদ | ধর্মঘটে নাকাল লোহাগাড়াবাসী

ধর্মঘটে নাকাল লোহাগাড়াবাসী

86

এলনিউজ২৪ডটকম : দেশব্যাপী ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছে মানুষ। ধর্মঘটের কবলে নাকাল হয়ে পড়েছেন লোহাগাড়াবাসী। গন্তব্যে যেতে পদে পদে পড়তে হচ্ছে ভোগান্তিতে। বাস ও অটোরিকশা না থাকায় রিকশা-ভ্যান এব মোটরসাইকেলে তিন-চার গুণ বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন অনেকে। অনেকে আবার হেঁটে যাচ্ছেন গন্তব্যে।

অন্যদিকে, ধর্মঘটের কবলে পড়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এসএসসি পরীক্ষার্থী, অফিসগামী যাত্রী আর নানা প্রয়োজনে রাস্তায় বের হওয়া সাধারণ মানুষকে।

সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুর জন্য দায়ী বাসচালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গত সপ্তাহে মানিকগঞ্জের আদালতে রায়ের পর থেকে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এরপর গত সোমবার সাভারে এক নারীর ওপর ট্রাক তুলে হত্যার অপরাধে আরেক চালকের মৃত্যুদণ্ড দেওয়ার পর শুরু হয় দেশজুড়ে ধর্মঘট।

এদিকে, টানা দুদিন ধর্মঘটের ফলে লোহাগাড়াসহ সারাদেশের জনজীবনে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। লোহাগাড়ার সাথে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পুরো দেশ।

কোথাও কোথাও ব্যক্তিগত গাড়ি চলতেও বাধা দিয়েছেন শ্রমিকেরা। অনেকে অফিসে যেতে পারেননি। কেউ দেরিতে গেছেন। আবার কেউ হেঁটে পথ ধরেছেন। আর পরিবহন ধর্মঘট নিয়ে ক্ষোভ প্রকাশের জন্য অনেকে বেছে নিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে।

এদিকে, দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত পরিবহন শ্রমিক নেতারা। গতো মঙ্গলবার বিকেলে গাবতলীতে এক সমাবেশে আন্তঃজেলা ট্রাকচালক শ্রমিক ইউনিয়ন সভাপতি তাজুল ইসলাম এ ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!