ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দোহাজারী পৌরসভার নির্বাচন ১৭ জুলাই

দোহাজারী পৌরসভার নির্বাচন ১৭ জুলাই

নিউজ ডেক্স : চন্দনাইশের দোহাজারী পৌরসভা নির্বাচনের তফসিন ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ জুলাই এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভা ঘোষণার পর এটি প্রথম নির্বাচন।  

বুধবার (৩১ মে) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১০(১) অনুযায়ী নির্বাচন কমিশন পিরোজপুর জেলার ভান্ডারিয়া ও মঠবাড়িয়া পৌরসভা, চাঁদপুর জেলার ছেংগারচর পৌরসভা, কুমিল্লা জেলার দেবিদ্বার পৌরসভা, যশোর জেলার বেনাপোল পৌরসভা, শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভা ও সিরাজগঞ্জ জেলার তাড়াশ ও চট্টগ্রাম জেলার দোহাজারী পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ইভিএম এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসীল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ জুন, মনোনয়নপত্র বাছাই ১৯ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন এবং  ভোটগ্রহণ ১৭ জুলাই।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৯ জানুয়ারি (সোমবার) জাতীয় প্রশাসনিক সংস্কার কমিটির (নিকার) সভায় অনুমোদন দিয়ে দোহাজারী ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করে সরকারি গেজেট বা পরিপত্র জারি করা হয়। একই বছর ১১ মে মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ থেকে পরিপত্র জারির মাধ্যমে পৌরসভা বাস্তবায়নের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ২০১৭ সাল থেকে পদাধিকার বলে দোহাজারী পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা। পৌরসভা ঘোষণার প্রায় ৮ বছর পর এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৭ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!