Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গু এলিট শ্রেণির মশা : এলজিআরডি প্রতিমন্ত্রী

ডেঙ্গু এলিট শ্রেণির মশা : এলজিআরডি প্রতিমন্ত্রী

1608_photo

নিউজ ডেক্স : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, দেশ যত উন্নত হবে মানুষের সমস্যা তত বাড়বে। যে দেশ যত উন্নত সে দেশে তত রোগের প্রভাব। ডেঙ্গু একটি এলিট শ্রেণির মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরেও দেখা যাচ্ছে। বাংলাদেশ যখন উন্নত দেশ হতে যাচ্ছে, তখন দেশে ডেঙ্গু এসেছে। মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটবে, তত নানা রোগে আক্রান্ত হবে। 

আজ বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত ‘আমার গ্রাম, আমার শহর’ বাস্তবায়নে বাপার্ডের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে মূল লক্ষ্য দুটি। তার একটি হলো বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন একটি আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হয়ে সারা পৃথিবীতে বিচরণ করবে। বঙ্গবন্ধুকে হত্যার পর সে লক্ষ্য পূরণ হয়নি। দীর্ঘ ২১ বছর অপশাসন ও স্বৈরশাসন এবং স্বাধীনতাবিরোধীদের অত্যাচার নির্যাতন ও তাদের আইন প্রণয়নের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুকন্যা সেসব সংকট অতিক্রম করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্থবায়নসহ বঙ্গবন্ধুর যে মূল আদর্শ ছিল সোনার বাংলা, গ্রামের মানুষের উন্নয়ন তা বাস্তবায়নের কাজ করছে।

কোটালীপাড়া বাপার্ডের মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন। এ সেমিনারে বিভিন্ন সরকারি দপ্তর ও বাপার্ডের কর্মকর্তারা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!