ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডেঙ্গুতে ১৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪১৮

ডেঙ্গুতে ১৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪১৮

নিউজ ডেক্স : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও দুই হাজার ৪১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (২৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৪১৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে এক হাজার ১৬২ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ২৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ৯৩৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতালের ৮৯৭ জন। আর সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৪১ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৬ জনের জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৪ জন ঢাকা সিটিতে এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) দুই জন মারা যান।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২০১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটির ১৬২ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩৯ জন মারা যান।

চলতি বছরের ২৫ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৬৮৮ জন। এর মধ্যে রয়েছেন ঢাকা সিটিতে ২২ হাজার ৩৪৯ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৫ হাজার ৩৩৯ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ২৯ হাজার ৫৬০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ১৭ হাজার ৫৪১ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ১২ হাজার ১৯ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট সাত হাজার ৯২৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে চার হাজার ৬৪৬ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) তিন হাজার ২৮১ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!