Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ার মুক্তিযোদ্ধা মমতাজুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

লোহাগাড়ার মুক্তিযোদ্ধা মমতাজুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

580

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বীর মুক্তিযোদ্ধা মমতাজুল ইসলাম (৭০) কে রাষ্ট্রীয় মার্যাদায় দাফন করা হয়েছে। আজ ২৩ নভেম্বর শনিবার সকাল ১১টায় লোহাগাড়া সদর ইউনিয়নের মহুরী পাড়ায় মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নামাজে জানাজায় ইমামতি করেন স্থানীয় জামে মসজিদের খতীব মাওলানা আবদুল মান্নান।

বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ। তাঁর নেতৃত্বে এই বীরের লাশকে জাতীয় পতাকা দিয়ে মুড়িয়ে লাশের ওপর পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর সেলুটসহ রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরুর সঞ্চালনায় জানাজা পূর্বে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ, যুদ্ধকালীন  গ্রুপ কমান্ডার মোস্তফিজুর রহমান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটী কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, স্থানীয় সমাজসেবক গোলাম হোসেন ও মরহুমের জামাতা মোঃ পারভেজ। এ সময় স্থানীয় মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর শুক্রবার বিকেল ৩টায় চট্টগ্রামের এক বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মমতাজুল ইসলাম প্রাণ হারান। তিনি লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের মহুরী পাড়ার মৃত মুন্সি করিম দাঁদ’র পুত্র। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত কিডনী রোগ ভূগছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!