ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডাকাতি করে আনা গরু দিয়ে ডেইরি ফার্ম!

ডাকাতি করে আনা গরু দিয়ে ডেইরি ফার্ম!

নিউজ ডেক্স : দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে আনা গরু দিয়ে ডেইরি ফার্ম গড়ে তুলেছিলেন আশুলিয়া এলাকার মরন দাস ওরফে সুমন ওরফে তাপস (৩৫)। সোমবার (২৮ ফেব্রুয়ারি) অভিযান চালিয়ে ছয় ডাকাতকে গ্রেফতার ও ৪১টি গরু উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ পুলিশ কমিশনার (অপরাধ) জাকির হাসান।  গ্রেফতার ছয়জন হলেন- মরন দাস ওরফে সুমন ওরফে তাপস (৩৫), আসাদুজ্জামান বাবু (৩০), শহিদুল ইসলাম (৪০), আব্দুল মালেক (৪০), দূর্জয় রাজবংশী (২৮) ও মো. আল-আমীন (২৯)।  

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, গত ১৮ ফেব্রুয়ারি বিকেলে দিনাজপুর থেকে গরু ব্যবসায়ী ছাদেক সাতটি গাভি, দু’টি বকনা বাছুর ও পাঁচটি ষাঁড়সহ ১৪টি গরু ক্রয় করে ট্রাকে করে কুমিল্লার লালমাই এলাকায় ফিরছিলেন। পথে রাত দেড়টার দিকে গরু বোঝাই ট্রাকটি গাজীপুর সিটি করপোরেশনের কাঠ বাগানের সামনে পৌঁছালে একটি মাইক্রোবাস তাদের ট্রাকের গতিরোধ করে। পরে মাইক্রোবাস থেকে পাঁচ থেকে ছয়জন ডাকাত দলের সদস্যরা গরুর মালিক ছাদেক মিয়া ও তার ছেলে রাকিব হোসেনকে চোখ, মুখ, হাত-পা বেঁধে মাইক্রোবাসে তুলে ট্রাকের নিয়ন্ত্রণ নিয়ে নেন। একপর্যায়ে সাভারের গেন্ডা এলাকায় যাওয়ার পর ডাকাত সদস্যরা ওই দুইজনকে ছেড়ে দিয়ে গরু ভর্তি ট্রাক নিয়ে পালিয়ে যান। এ ঘটনায় গত ২০ ফেব্রুয়ারি কাশিমপুর থানায় মামলা দায়ের করা হয়।

তিনি জানান, গত সোমবার (২৮ ফেব্রুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জিরানী বাজার থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকটি আটক করে পুলিশ। এ সময় ট্রাকের সহযোগী রাজ্জাক দৌঁড়ে পালিয়ে গেলেও মরন দাস ওরফে সুমন নামে একজনকে আটক করে পুলিশ। পরে সুমনকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, আশুলিয়া থানাধীন দক্ষিণ নাল্লাভোল্লা এলাকায় সাদিয়া ডেইরি খামার নামে তার খামার রয়েছে। ওই খামারে গিয়ে চারটি গাভি, দু’টি বকনা বাছুর, ৩৫টি ষাঁড়সহ ৪১টি গবাদি পশু দেখতে পায় পুলিশ। বিষয়টি সন্দেহ হলে পুলিশ মামলার বাদীকে ওই খামারে ডেকে আনে। এ সময় মামলার বাদী তার ডাকাতি হওয়া চারটি গাভি, দুটি বকনা বাছুর এবং পাঁচটি ষাঁড়সহ ১১টি গরু শনাক্ত করেন। পরে আশুলিয়া থানার জিরানীবাজার এলাকার আমান উদ্দিনের বাড়িতে সুমনের বাসায় তল্লাশি করে গরু বিক্রির নগদ এক লাখ ৬১ হাজার ৭৫০ টাকা জব্দ করে পুলিশ। সুমনের দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন স্থান থেকে ডাকাতির সঙ্গে জড়িত ছয়জনকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটনের অতিরিক্ত উপ কমিশনার রেজওয়ান আহমেদ, কোনাবাড়ী জোনের সিনিয়র সহকারী কমিশনার বেলাল হোসেন, কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!