Home | দেশ-বিদেশের সংবাদ | ট্রেন চলবে বৃহস্পতিবার থেকে

ট্রেন চলবে বৃহস্পতিবার থেকে

নিউজ ডেক্স : স্বাস্থ্যবিধি মেনে আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে। সোমবার (১২ জুলাই) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

একই সঙ্গে মঙ্গলবার বিকেল থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। এর আগে বাংলাদেশ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ আসন খালি রেখে ট্রেন চলাচল করবে।

ট্রেনযাত্রীদের বিশেষ নির্দেশনার মধ্যে রয়েছে- কোনো প্রকার ভাড়া বাড়ানো হবে না। প্রতিটি ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হবে। নন কম্পিউটারাইজড স্টেশনের টিকিট ওই স্টেশন কাউন্টার থেকে কিনতে হবে। সব অগ্রিম টিকিট যাত্রার ৫ দিন আগে কিনতে পারবেন। অনলাইনে কেনা টিকিট ফেরত দেওয়া যাবে না। বাংলানিউজ

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কমিউটার ট্রেনের টিকিট যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে দেওয়া হবে। আসনবিহীন টিকিট বিক্রি বন্ধ। তাই অযথা কাউন্টারে ভিড় করা থেকে বিরত থাকুন। ট্রেনে ভ্রমনিচ্ছুক যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমণের জন্য অনুরোধ করা হলো। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!