Home | দেশ-বিদেশের সংবাদ | টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন, ৯ রেস্টুরেন্টকে জরিমানা

টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন, ৯ রেস্টুরেন্টকে জরিমানা

নিউজ ডেক্স : গ্রাহকদের টিকা সনদ না দেখে খাবার পরিবেশন করায় নগরের ৯টি রেস্টুরেন্ট ৪০ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে স্বাস্থ্যবিধি না মানায় রেস্টুরেন্টের তিন গ্রাহককেও এক হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

আজ শনিবার (২২ জানুয়ারি) পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন চসিকের চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। তিনি বলেন, কোভিড-১৯ করোনাভাইরাস নিয়ন্ত্রণের লক্ষে সরকার ঘোষিত বিধিনিষেধ না মানায় এবং গ্রাহকদের টিকা সনদ না দেখে রেস্টুরেন্টে খাবার পরিবেশন করায় ১২টি মামলা রুজু করে ৪৪ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করি।

গ্রাহকদের টিকা সনদ ও মাস্ক পরার বিষয় নিশ্চিত করার জন্য রেস্টুরেন্ট মালিকদের নিদর্শনা প্রদানের পাশাপাশি জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও সচেতন করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

দণ্ডিত রেস্টুরেন্টগুলোর মধ্যে আটটিকে পাঁচ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। রেস্টুরেন্টগুলো হচ্ছে- আগ্রাবাদস্থ সেন্ট মার্টিন হোটেলের বনেদি রেস্টুরেন্ট, সিলভার স্পুন, দি কপার চিমনী, কাচ্চি ডাইন, ওরিয়েন্ট রেস্টুরেন্ট, কুটুম বাড়ি রেস্টুরেন্ট, গ্র্যান্ড মোগল এবং দামপাড়াস্থা হান্ডি। এছাড়া দাবা রেস্টুরেন্টকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

স্বাস্থ্যবিধি না মানায় দুই গ্রাহককে ৫০০ টাকা করে এক হাজার টাকা এবং অপর একজনকে ২০০ টাকা জরিমানা করা হয় একই অভিযানে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!