ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চারলেনের প্রক্রিয়া শুরু হয়েছে

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চারলেনের প্রক্রিয়া শুরু হয়েছে

harun-pic-copy-800x525

নিউজ ডেক্স : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কের চারলেনের প্রক্রিয়া শুরু হয়েছে। এ সংক্রান্ত প্রকল্পের ডিপিপি পরিকল্পনা তৈরি শেষে কমিশনে জমা করা হয়েছে। এখন ওই প্রকল্পের জন্য আমরা বিদেশি সংস্থা খুঁজছি। প্রধানমন্ত্রীর অনুরোধে জাইকা রাজি হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে এ অঞ্চলের যাতায়াত ব্যবস্থা আরও এগিয়ে যাবে। আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি যতই রঙিন খোয়াব দেখুক কোন লাভ হবে না। বিগত ২০০১ সালের মতো বাংলাদেশে আর নীলনকশার নির্বাচন হবে না বলে মন্তব্য করেন তিনি। তিনি আরো বলেন, স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন চায় বর্তমান সরকার। এ লক্ষে নির্বাচন কমিশনকে সব ধরণের সহায়তা দিতে প্রস্তুত।

গতকাল (বৃহস্পতিবার) দুপুরে চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কে নির্মাণাধীন পটিয়া বাইপাস সড়কের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

গতকাল পটিয়া আসনের এমপি সামশুল হক চৌধুরীর মায়ের জেয়াফতে যাওয়ার সময় বাইপাস সড়ক নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তাঁর সাথে ছিলেন, পটিয়া আসনের এমপি সামশুল হক চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ ক ম সামশুজ্জমান, চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার এমরান ভূইয়া ও সড়ক বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেও বলেন, ৫ দশমিক ২ মিলোমিটার পটিয়া বাইপাস সড়কের নির্মাণ কাজ ২০১৯ সালের জুনে শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ের ৬ মাস পূর্বে আগামী জানুয়ারিতে নির্মাণ কাজ শেষ হবে। এরপর সড়কটি যান চলাচলেল জন্য খুলে দেয়া হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে সরকারের উদ্যোগ প্রসঙ্গে বলেন, নির্বাচনের সমস্ত আয়োজনের দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচনের তফসিল ঘোষণার পর লেভেল প্লে­য়িং ফিল্ড তৈরিসহ সব নির্বাচনী কাজ করবে কমিশন। নির্বাচন পরিচালনা নিয়ে সরকারের কিছু করণীয় নেই। নির্বাচনে কোনো সহযোগিতা চাইলে সরকার শুধু সেই সহযোগিতা দেবে। সেতুমন্ত্রী বলেন, শাহ আমানত সেতুর দুই পাশে একটি ছয় লেন ও আরেকটি চার লেনের সড়ক নির্মাণ প্র্রকল্পের কাজ চলছে। এটা কুয়েত ফান্ডের প্রকল্প। চট্টগ্রামে এটিই ছয় লেনের প্রথম সড়ক। পরে তিনি পটিয়ার এমপি সামশুল হক চৌধুরীর মায়ের কবর জেয়ারত করেন এবং মেজবানে অংশ নেন। শেষে তিনি হেলিকপ্টারযোগে পটিয়া ত্যাগ করেন।

পটিয়ার এমপি’র মায়ের জেয়াফতে অন্যন্যের মধ্যে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, সাতকানিয়া আসনের এমপি আবু রেজা মোহাম্মদ নদভী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, জেলা পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান এম এ ছালাম, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনিরুজ্জমান, পুলিশ কমিশনার মাহবুবুর রহমান, পুলিশ সুপার নুরে আলম মিনা, ্কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌদুরী, পটিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোজাফ্ফর আহমদ টিপু, পৌরসভা মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, এডিশনাল এসপি আমরান ভূঁইয়া, দক্ষিণ জেলা বিএনপির সহ–সভাপতি এনামুল হক এনাম, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ক ম টিপু সুলতান চৌধুরীসহ বিভিন্ন দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!