Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে কিট-মাস্ক-গাউন পাঠাচ্ছে না চীন, সব গুজব : বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে কিট-মাস্ক-গাউন পাঠাচ্ছে না চীন, সব গুজব : বিভাগীয় কমিশনার

নিউজ ডেক্স : গতকাল শুক্রবার রাত থেকে ফেসবুকে ছড়িয়ে পড়েছে “চট্টগ্রামে ৪৮ ঘন্টার মধ্যে চীন থেকে আসছে ১০ হাজার কিট ও ১৫ হাজার সার্জিক্যাল মাস্ক, ১০ হাজার চিকিৎসক ও নার্সের সুরক্ষায় গাউন এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটার।”; যার বরাত দিয়ে এই তথ্য প্রচার করা হচ্ছে সেই বিভাগীয় কমিশনার বলেছেন, সবকিছুই গুজব।

শনিবার সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ বলেন, করোনাভাইরাস মোকাবেলায় চীন থেকে কিট, মাস্ক, গাউন কিছুই চট্টগ্রামে আসছে না। কারা ফেসবুকে এসব মিথ্যা তথ্য, গুজব ছড়াচ্ছে জানি না। একুশে পত্রিকা

তিনি বলেন, গত ১৯ মার্চ করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা-সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেখানে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) উল্লেখ করেন, করোনাভাইরাস শনাক্তের কিট চট্টগ্রামে আসার পর ৪৮ ঘন্টার মধ্যে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) রোগিকে পরীক্ষা করার কার্যক্রম শুরু করা যাবে। হয়তো এই তথ্যকে ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে।

এর আগে শুক্রবার রাতে ‘ডেসপারেটলি সিকিং চিটাগাং (ডিএসসি)’ গ্রুপে ‘Alif Mohammed Iftiaj Nur Nishan (Iftiaj)’ নামের আইডি থেকে প্রথম পোস্ট দিয়ে জানানো হয়, “চট্টগ্রামে ৪৮ ঘন্টার মধ্যে চীন থেকে আসছে ১০ হাজার কিট ও ১৫ হাজার সার্জিক্যাল মাস্ক, ১০ হাজার চিকিৎসকের ও নার্সের সুরক্ষায় গাউন এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটার। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের মাননীয় বিভাগীয় কমিশনার, এ বি এম আজাদ।”

এরপর সেই তথ্যকে ফটোশপে ছবি আকারে বানিয়ে শেয়ার দিতে থাকেন অনেকে; এই তালিকায় প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের সঙ্গে যুক্ত ইয়াসিন কবির জয় ও পূর্বপশ্চিম সম্পাদক খুজিস্তা নূর-ই-নাহারিনও রয়েছেন।

এসব মিথ্যা তথ্য জেনে অনেকে লাইক-কমেন্ট করছেন; চীনের এসব সামগ্রীর মাধ্যমে দেশে করোনা ঢুকে পড়বে বলে কেউ আংশকা প্রকাশ করেন, আবার কেউ কেউ চীনকে প্রশংসায় ভাসাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!