ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | খালেদা জিয়া অসুস্থ, সাক্ষাৎ পেলেন না ফখরুল

খালেদা জিয়া অসুস্থ, সাক্ষাৎ পেলেন না ফখরুল

image-29663-1521525805

নিউজ ডেক্স : দুর্নীতির দায়ে কারাবন্দি খালেদা জিয়া ‘হঠাৎ অসুস্থ’ হয়ে পড়ায় তার সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাৎ স্থগিত হয়ে গেছে বলে জানিয়েছে বিএনপি। তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে কারা কর্তৃপক্ষের কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরে সাজায় রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাখা হয়েছে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে বলেন, তাদের চেয়ারপারসনের সঙ্গে দেখা করার জন্য বৃহস্পতিবার বিকাল ৩টায় সময় দেওয়া হয়েছিল তাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। সে অনুযায়ী ফখরুল নয়া পল্টনে দলের কার্যালয় থেকে রওনাও হয়েছিলেন।

রিজভী বলেন, ‘কিন্তু হঠাৎ করেই ম্যাডাম অসুস্থ হয়ে পড়ায় মহাসচিবের এই সাক্ষাৎ স্থগিত হয়েছে। আমরা জানতে পেরেছি, সিভিল সার্জনসহ একটি চিকিৎসক দল ম্যাডামকে দেখতে কারাগারে যাবে।’

বিএনপি নেতারা বলছেন, কারাগারের জেলার নিজেই খালেদা জিয়ার একান্ত সচিবকে ফোন করে অসুস্থতার কথা জানিয়ে সাক্ষাৎ স্থগিতের কথা জানান। কিন্তু কারা কর্তৃপক্ষের কেউ এ বিষয়ে কোনো কথা বলতে চাননি।

বিএনপি মহাসচিব কারাগারে যাচ্ছেন খবর পেয়ে দুপুর থেকেই সংবাদকর্মীরা নাজিমউদ্দিন রোডে জড়ো হন। কিন্তু তারাও সাক্ষাৎ স্থগিতের বিষয়ে কারা কর্তৃপক্ষের আনুষ্ঠানিক কোনো বক্তব্য জানতে পারেননি।

গত ৭ মার্চ মির্জা ফখরুলসহ বিএনপির স্থায়ী কমিটির সাত নেতা খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করার সুযোগ পেয়েছিলেন।

ওই সময়ে  স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুলমঈন খান,  আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং খালেদা জিয়ার একান্ত সচিব এম বি এম আবদুস সাত্তারও ছিলেন ফখরুলের সঙ্গে।

খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দর, স্ত্রী কানিজ ফাতিমাসহ পরিবারের সদস্যরা একাধিকবার কারাগারে গিয়ে দেখা করে এসেছেন।

এর বাইরে আইনজীবী হিসেবে ব্যারিস্টার মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজাক খান ও এ জে মোহাম্মদ আলী কারাগারে খালেদার সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সম্পাদক মাহবুবউদ্দিন খোকনসহ খালেদা জিয়ার ছয় আইনজীবী সর্বশেষ গত ২৭ মার্চ কারাগারে গিয়ে সাক্ষাৎ করেন বিএনপি চেয়ারপারসনের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!