Home | দেশ-বিদেশের সংবাদ | কুষ্টিয়ায় আদালত চত্বর ছাড়লেন রক্তাক্ত মাহমুদুর রহমান

কুষ্টিয়ায় আদালত চত্বর ছাড়লেন রক্তাক্ত মাহমুদুর রহমান

image-89916-1532263006

নিউজ ডেক্স : কুষ্টিয়ার আদালতে জামিনের সাড়ে চার ঘণ্টা পর দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।  পরে আহত ও রক্তাক্ত মাহমুদুর রহমানকে আদালত থেকে পুলিশ প্রহরায় বেরোতে দেখা যায়। আজ রবিবার (২২ জুলাই) বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে।

আজ সকালে মাহমুদুর রহমান ৫০০ ধারায় একটি মানহানি মামলায় জামিন নিতে কুষ্টিয়া আদালতে গিয়েছিলেন। আদালত তার জামিন মঞ্জুর করে। তবে এরই মধ্যে ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা আদালতের সামনে জড়ো হয়ে মাহমুদুর রহমানের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এরপর দুপুর ১২টা থেকে আদালত এলাকায় মাহমুদুর রহমানকে ঘিরে রাখেন ছাত্রলীগের কর্মীরা।
বেলা একটার দিকে তিনি আইনজীবী ও সঙ্গীয় লোকজনের সঙ্গে আদালত থেকে বের হওয়ার সময় আদালত ভবনের সব কটি ফটক ছাত্রলীগের নেতাকর্মীরা আটকে দেন বলে জানান তার আইনজীবীরা। এ সময় মাহমুদুর রহমান কুষ্টিয়া সিনিয়র ম্যাজিস্ট্রেট এম মোরশেদের অনুমতি নিয়ে তার এজলাসে আশ্রয় নেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ কুষ্টিয়ার সদস্যসচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু জানান, দীর্ঘ সময় অবরুদ্ধ পরিবেশ বিরাজ করায় মাহমুদুর রহমান বিষয়টি আদালতকে জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রহরার জন্য তিনি আবেদন করেন।  আদালত পুলিশ প্রহরার নির্দেশ দেন বলে জানান তারা।

পরে মাহমুদুর রহমান আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর ইট-পাটকেল ছোড়া হয়। এতে তিনি মাথায় চোয়ালে আঘাত পান। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে  যশোর হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

আদালতে মাহমুদুর রহমানের  সঙ্গে ছিলেন কুষ্টিয়া বারের সিনিয়র আইনজীবী আমিরুল ইসলাম, বিএফইউজের একাংশের মহাসচিব এম আবদুল্লাহ, কুষ্টিয়া জেলা বিএনপির লসয়দ মেহেদি আহমেদ রুমী প্রমুখ।

সূত্র : ঢাকাটাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!