ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজার পৌরসভার নতুন নগর পিতা মুজিবুর রহমান

কক্সবাজার পৌরসভার নতুন নগর পিতা মুজিবুর রহমান

cox-20180726023732

নিউজ ডেক্স : কক্সবাজার পৌরসভার নতুন নগর পিতা নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪১ হাজার ২৫৫ ভোট। আর ধানের শীষ প্রতীকে রফিকুল ইসলাম ১০ হাজার ১৪৭ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন। মুজিবুর রহমান ধানের শীষ প্রতীকের চেয়ে ৩১ হাজার ১০৮ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

এদিকে নাগরিক কমিটির ব্যানারে জামায়াত প্রার্থী বর্তমান মেয়র সরোয়ার কামাল নারকেল গাছ প্রতীকে পেয়েছেন চার হাজার ১৪৬ ভোট। জাতীয় পার্টির রুহুল আমিন সিকদার নাঙ্গল প্রতীকে ৪৮০ ভোট ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীকে মাওলানা জাহেদুর রহমান পান ৫৯৫ ভোট পেয়েছেন।

বুধবারের ভোটে নির্বাচিত হওয়া নতুন পরিষদের ১ নম্বর ওয়ার্ডে ৩ হাজার ১৭৭ ভোট নিয়ে নিজের আসন ধরে রেখেছেন বর্তমান কাউন্সিলর আকতার কামাল, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আতিক কোম্পানি পেয়েছেন ১৭১৫ ভোট। ২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এক হাজার ৬৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জসিম উদ্দিন পেয়েছেন ১৪৯৭ ভোট। ৩ নম্বরে বর্তমান কাউন্সিলর মাহবুবুর রহমান মাবু ২৯১৬ ভোট আর অপর প্রার্থী আমিনুল হক মুকুল পেয়েছেন ১২৬৩ ভোট।

৪ নম্বর ওয়ার্ডে বিগত চারবারের কাউন্সিলর সিরাজুল হককে পরাজিত করে ১৮৩৭ ভোট পেয়ে জয় পেয়েছেন দিদারুল আলম রুবেল। ৫ নম্বরে ১৮১৩ ভোটে জয় পেয়েছেন তরুণ প্রার্থী শাহাব উদ্দীন সিকদার। এখানে গোলাম আরিফ লিটন পেয়েছেন ১১৯২ ভোট। ৬ নম্বর ওয়ার্ডে ২২০৮ ভোট পেয়ে পুনরায় জয় পেয়েছেন ওমর ছিদ্দিকী লালু, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরদৌস চৌধুরী পেয়েছেন ৯১৯ ভোট।

৭ নম্বরে ২৩৪৬ ভোট পেয়ে জয় ধরে রেখেছেন আশরাফুল হুদা জামশেদ, নিকটতম প্রতিদ্বন্দ্বী জাফর আলম পেয়েছেন ২৩৩২ ভোট। ৮ নম্বরে ২২০২ ভোটে পুনরায় জয় পান রাজবিহারী দাশ, নিকটতম প্রতিদ্বন্দ্বী বেলাল হোসেন পেয়েছেন ১২৮৫ ভোট। ৯ নম্বরে ২১২৯ ভোটে আবারও জয় পান হেলাল উদ্দীন কবির, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু ওবায়েদ্দীন নাছের পান ৯৫১ ভোট।

১০ নম্বরে ২৩৩১ ভোট পেয়ে নতুন নির্বাচিত হন সালাউদ্দীন সেতু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কফিল উদ্দিন পান ২০৬৪ ভোট। ১১ নম্বরে ১০৭৩ ভোটে নতুন জয় পেয়েছেন নুর মোহাম্মদ মাঝু, নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম রেজা পান ৭০৯ ভোট ও ১২ নম্বরে ৩৪৮৬ ভোটে নতুন জয় পান কাজী মোর্শেদ আহমদ বাবু, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম পেয়েছেন ১৪১৫ ভোট।

আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১, ২, ৩ নং ওয়ার্ডে ৫৯৬১ ভোটে শাহিনা আকতার পাখি জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা পেয়েছেন ৩৮৪৩ ভোট। ৪, ৫, ৬ নং ওয়ার্ডে ৭০৮৯ ভোটে ইয়াসমিন আক্তার জয় পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৫৬২৮ ভোট। ৭, ৮, ৯ নং ওয়ার্ডে ৫৯১৭ ভোটে জাহেদা আক্তার জয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী দ্বীপ্তি শর্মা পেয়েছেন ২৯৩২ ভোট এবং ১০, ১১, ১২ নং ওয়ার্ডে ৩৮৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাসিমা আকতার বকুল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর কোহিনুর পেয়েছেন ৩৩১২ ভোট।

কক্সবাজার জেলা নির্বাচন অফিস সূত্র এসব তথ্য জানিয়েছে। সূত্র জানায়, পৌরসভার ১২টি ওয়ার্ডের ৩৯ কেন্দ্রে নিশ্ছিদ্র নিরাপত্তায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৩৯টি ভোটে কেন্দ্রে ৩৯ জন প্রিসাইডিং অফিসারের তত্ত্বাবধানে ২২৪ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪৪৮ জন পোলিং এজেন্ট অফিসার দায়িত্বপালন করেন। নির্বাচনকালীন কেন্দ্রের নিরাপত্তায় এক হাজার নিরাপত্তাকর্মী, দুই প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি ভ্রাম্যমাণ দল এবং একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ১২টি ওয়ার্ডে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক তদারকি করেন।

নির্বাচনে পাঁচ মেয়র, ১৭ সংরক্ষিত ও ৬৪ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলরসহ ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন। ৪৪ হাজার ৩৭৩ জন পুরুষ ও ৩৯ হাজার ৩৫৫ জন নারী ভোটার মিলে পৌরসভায় ৮৩ হাজার ৭২৮ জন ভোটার রয়েছেন। তাদের মাঝে ৫৬ হাজার ৬২৩ জন ভোটার নতুন পৌর পরিষদ গঠনে ভোটাধিকার প্রয়োগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!