Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজারে পুলিশ পরিচয়ে পর্যটক অপহরণ, দুই হোটেল কর্মচারী আটক

কক্সবাজারে পুলিশ পরিচয়ে পর্যটক অপহরণ, দুই হোটেল কর্মচারী আটক

নিউজ ডেক্স : কক্সবাজারে দুই পর্যটককে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে দুই হোটেল কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ অভিযান চালিয়ে অপহৃত দুই পর্যটককে এবং তাদের ব্যবহৃত মোটরসাইকেল দু’টি উদ্ধার করেছে।

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে টুরিস্ট পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। আটকরা হলো হোটেল সী-পার্ল-১ এর ম্যানেজার মোহাম্মদ দিদার ও কর্মচারী সালাউদ্দিন। অপহৃত পর্যটকরা হলেন চট্টগ্রামের কর্ণফুলি থানার উত্তর বন্দর এলাকার বাসিন্দা মোহাম্মদ নাছিরের ছেলে নেওয়াজ নাছির (২৪) ও আনোয়ারা উপজেলার চুন্না পাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে নুরুল আইয়ুব (৪০)।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) চৌধুরী মিজানুজ্জামান ভুক্তভোগী পর্যটকদের বরাত দিয়ে জানান, গত রবিবার (৪ সেপ্টেম্বর) ভোরে চট্টগ্রাম থেকে দুই পর্যটক দু’টি মোটরসাইকেল যোগে কক্সবাজার বেড়াতে আসেন। তাদের একজন ওইদিন সকাল সাড়ে ৮টায় কক্সবাজার শহরের কলাতলীস্থ হোটেল-মোটেল জোনের ‘আলফা ওয়েব গেস্ট হাউজ’ নামের একটি আবাসিক হোটেলের ষষ্ঠ তলার ‘স্পা সেন্টারে’ স্পা করাতে যান। সেখানে ওই পর্যটক প্রায় দুই ঘন্টা পর্যন্ত স্পা করান। স্পা করানোর সময় পর্যটক নুরুল আইয়ুবের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপ হয় স্পা-কর্মীর। এসময় পর্যটকের কাছ থেকে আয়সহ বিভিন্ন তথ্যাদি জেনে নেয় স্পা-কর্মীটি।

সহকারি পুলিশ সুপার বলেন, ওইদিনই বিকাল ৪টায় দুই পর্যটক মোটরসাইকেল যোগে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। এসময় দুই পর্যটক পরস্পর কিছুটা দূরত্ব বজায় রেখে গাড়ি চালাচ্ছিলেন। এক পর্যায়ে নুরুল আইয়ুব কক্সবাজার শহরের বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে ৪ জন দুর্বৃত্ত মোটরসাইকেল যোগে এসে তার গতিরোধ করে। পরে তাকে পুলিশ পরিচয় দিয়ে ধরে নিয়ে যায়। এরপর ওই পর্যটককে হোটেল সী-পার্ল-১ এর ৫-সি কক্ষে আটকে রাখা হয়।

তিনি জানান, অন্য একটি মোটরসাইকেল নিয়ে চট্টগ্রামের দিকে যাচ্ছিলেন নেওয়াজ নাছির। তাকে পেছন থেকে তাড়া করছিল দুর্বৃত্তদের আরেকটি মোটরসাইকেল। এক পর্যায়ে ঈদগাঁও উপজেলা সদর স্টেশনের কিছুটা আগে তাকেও গতিরোধ করে দুর্বৃত্তরা। দুর্বৃত্তরা তাকেও পুলিশ পরিচয় দিয়ে গাড়িতে তুলে নেয়। এরপর তাকেও হোটেল সী-পার্লে এনে আটকে রাখা হয়। সেখানে দুই পর্যটককে চালানো হয় শারীরিক নির্যাতন। নির্যাতনের এক পর্যায়ে পর্যটক নুরুল আইয়ুবের স্ত্রী নাসরিন সুলতানার মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করা হয়।

অপহরণকারীদের দেওয়া ৪টি বিকাশ নম্বরে পরিশোধ করা হয় ১ লাখ ৯০ হাজার টাকা। এরপর ওই দুই পর্যটককে হোটেল কক্ষের ভিতরে আটকে রেখে দরজা বন্ধ করে অপহরণকারীরা পালিয়ে যায়। পরে গতকাল সোমবার রাত ২টায় জিম্মি পর্যটক নুরুল আইয়ুবের স্ত্রী নাসরিন সুলতানা ৯৯৯ নম্বর কল করে ঘটনা অবহিত করলে ট্যুরিস্ট পুলিশ অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।

আর আজ মঙ্গলবার সকালে শহরের কলাতলী এলাকার আবাসিক হোটেল ওয়ার্ল্ড বে-এর পার্কিং থেকে একটি এবং ওয়ার্ল্ড বিচ রিসোর্টের সামনে থেকে আরেকটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী বাদি হয়ে আটক হোটেল কর্মচারীদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানায় পুলিশ। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!