ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | এসএসসির প্রথম দিন অনুপস্থিত ১০৩৮৭ জন শিক্ষার্থী, বহিষ্কার ২৪

এসএসসির প্রথম দিন অনুপস্থিত ১০৩৮৭ জন শিক্ষার্থী, বহিষ্কার ২৪

ssc-exam-20190202184735

নিউজ ডেক্স : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার প্রথমদিনেই ১০ হাজার ৩৮৭ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে আটটি সাধারণ বোর্ডে ৪৯৭৮ এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডে ৫ হাজার ৪০৯। এছাড়া বহিষ্কার করা হয়েছে ২৪ পরীক্ষার্থীকে।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত বাংলা প্রথম পত্র পরীক্ষায় এসব পরীক্ষার্থী অংশ নেয়নি। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

প্রাপ্ত তথ্যমতে, ঢাকা শিক্ষা বোর্ডে চার লাখ ৭৪ হাজার ৬৩৭ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল এক হাজার ৩৯৬ ও চট্টগ্রাম বোর্ডে এক লাখ ২৫ হাজার ১৬৮ পরীক্ষার্থীর মধ্যে ৪৭৭। এছাড়া রাজশাহী বোর্ডে এক লাখ ৮২ হাজার ৮৬১ পরীক্ষার্থীর মধ্যে ৭৬২, বরিশাল বোর্ডে ৮৭ হাজার ৬২০ পরীক্ষার্থীর মধ্যে ৩৯০, সিলেট বোর্ডে ৯০ হাজার ২৩ পরীক্ষার্থীর মধ্যে ৩১৮, দিনাজপুর বোর্ডে এক লাখ ৬৭ হাজার ৩৪৩ পরীক্ষার্থীর মধ্যে ৫৪১, কুমিল্লা বোর্ডে এক লাখ ৬৭ হাজার ২৩৬ পরীক্ষার্থীর মধ্যে ৬৩০ এবং যশোর শিক্ষা বোর্ডে এক লাখ ৪৯ হাজার ৯৪৪ পরীক্ষার্থীর মধ্যে ৪৬৩ জন পরীক্ষায় অংশ নেয়নি। সাধারণ আটটি শিক্ষা বোর্ডে ১৪ লাখ ৪৪ হাজার ৮৩২ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল মোট চার হাজার ৯৭৮।

অন্যদিকে, মাদরাসা শিক্ষা বোর্ডে দুই লাখ ৪৭ হাজার ৪৫২ পরীক্ষার্থীর মধ্যে তিন হাজার ৭৮৮ ও কারিগরি শিক্ষা বোর্ডে এক লাখ ৬ হাজার ৪২২ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল এক হাজার ৬২১।

সব বোর্ড মিলিয়ে বহিষ্কৃত শিক্ষার্থীর সংখ্যা ২৪। এর মধ্যে বরিশাল বোর্ডে তিনজন, ঢাকা ও দিনাজপুর বোর্ডে একজন করে পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সবচেয়ে বেশি কারিগরি বোর্ডের ১৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া মাদরাসা বোর্ডে বহিষ্কৃত পরীক্ষার্থী ৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!